ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

প্রকাশিত: ১৬:০০, ২৪ এপ্রিল ২০২২; আপডেট: ১৬:১০, ২৪ এপ্রিল ২০২২

শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

File photo

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের এই দল থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ।

আগামী মে মাসে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। যা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সেই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করা হয়েছে। দলে কোনো চমক নেই। এক সিরিজ পরই টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ সাকিব আল হাসান।

 

অবশ্য ঘরের মাঠে ইনজুরির কারণে টেস্ট দলে নেই পেসার তাসকিন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টের দ্বিতীয় দিন কাঁধে ব্যথা পান এ পেসার। ওই ইনিংসে বোলিং করলেও পরবর্তীতে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় তাসকিনকে। গুঞ্জন রয়েছে চিকিৎসার জন্য তাকে ইংল্যান্ডে পাঠানো হতে পারে।

তাসকিনের পরিবর্তে টেস্ট দলে ডাক পেয়েছেন রেজাউর রহমান। অবশ্য এই প্রথম ডাক পাননি তিনি। এর আগেও টেস্ট দলে ডাক পড়েছিল তার। এছাড়া টেস্ট দল থেকে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম।

বিগত সময়ে ব্যাট হাতে রানের দেখা পাননি এ তরুণ ওপেনার। পেসারদের মধ্যে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন আবু জায়েদ রাহি। শরিফুলের টেস্ট খেলা এখনও ঝুলছে ফিটনেস টেস্টের ওপর। ফিটনেস টেস্ট উতরাতে পারলেই ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে দেখা যাবে তাকে।

বাংলাদেশের ১৬ সদস্যের দল –

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম*।

একনজরে শ্রীলংকার বাংলাদেশ সফরের সূচি 

৮ মে: বাংলাদেশে পা রাখবে শ্রীলংকা

১১-১২ মে: দুই দিনের প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি

১৫-১৯ মে: প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৩-২৭ মে: দ্বিতীয় টেস্ট, শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

২৮ মে: বাংলাদেশ ছাড়বে শ্রীলংকা।

×