১৮ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়ালি-উল-মারুফ সিএসইর নতুন এমডি

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওয়ালি-উল-মারুফ মতিনকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। সিএসইর ব্যবস্থাপনা পরিচালকের সকল শর্ত যথাযথভাবে পরিপালন করায় তাকে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে বলে সিএসইর পক্ষ থেকে জানানো হয়েছে। সিএসইর জনসংযোগ বিভাগের এক কর্মকর্তা জানান, বিএসইসি মঙ্গলবার ওয়ালি-উল-মারুফ মতিনকে সিএসইর নতুন এমডি হিসেবে চূড়ান্ত অনুমোদন দিয়েছে। এখন পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নেবে তিনি কবে কাজে যোগদান করবেন।

জানা গেছে, ওয়ালি-উল-মারুফ মতিন বর্তমানে মার্চেন্ট ব্যাংক বেটাওয়ান ইনভেস্টমেন্ট লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। এর আগে তিনি এ্যালায়েন্স ক্যাপিটাল এ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি সিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠানে সিইও পদে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, সিএসইর সাবেক এমডি সৈয়দ সাজিদ হোসেনের চুক্তিভিত্তিক চাকরির নিয়োগের মেয়াদ ৩১ অক্টোবর শেষ হয়েছে। ফলে এ পদে নতুন কাউকে নিয়োগ দিতে ইতোমধ্যে বেশ কয়েকজনের সাক্ষাতকার নেয় সিএসই। ওই প্রার্থীদের মধ্যে থেকে ওয়ালি-উল-মারুফ মতিনকে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মনোনয়ন দেয় সিএসই।