১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীকে নেপালে লালগালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রীকে নেপালে লালগালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮তম দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে মঙ্গলবার কাঠমান্ডু পৌঁছলে তাঁকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। দু’দিনব্যাপী এ সম্মেলন বুধবার থেকে কাঠমান্ডুর সিটি হল (রাষ্ট্রীয় সভাগৃহ) ভ্রিকুটি মন্ডপে শুরু হবে।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে নেপাল সময় ৪টা ৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। খবর বাসসর।

নেপালের উপ-প্রধানমন্ত্রী বামদেব গৌতম ও নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। নেপাল সেনাবাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় উভয় দেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনার পর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে হোটেল ক্রাউন প্লাজা কাঠমান্ডু-সোয়ালটিতে নিয়ে যাওয়া হয়। সফরকালে তিনি এ হোটেলে অবস্থান করবেন। এ সময় হাজার নেপালী রাস্তার দু’পাশে দাঁড়িয়ে ঐতিহ্যবাহী নেপালী পোশাক পরিহিত অবস্থায় ঢাক-ঢোল পিটিয়ে স্বাগত জানায়। নেপালের সড়ক ও সড়ক দ্বীপগুলো সার্কভুক্ত দেশগুলোর পতাকা ও নেতাদের ছবি দিয়ে সুসজ্জিত করা হয়। প্রধানমন্ত্রী সার্কভুক্ত অন্যান্য দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সঙ্গে ১৮তম সার্ক শীর্ষ সম্মেলনে যোগদান করবেন ও ভাষণ দেবেন।