১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে বিষাক্ত সাপের উপদ্রব, স্কুলে যাচ্ছে না শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানের জৈনসার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাপের উপদ্রপ বৃদ্ধি পেয়েছে। সাপের দংশনে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থী। এছাড়াও সাপের আনাগোনায় সাপ আতঙ্ক বিরাজ করছে। অভিভাবকরা ছেলে-মেয়েকে স্কুলে পাঠাতে ভয় পাচ্ছে। সাপে কামড়াবার ভয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীর হাজিরা অর্ধেকে নেমে এসেছে।

গত সোমবার স্কুল চলাকালে প্রথম শ্রেণীর ছাত্র আকাশ বাড়ৈকে সাপে দংশন করে। তাকে মিটফোর্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ইউনুছ চাকলাদার জানান, বেশ কিছুদিন যাবত সাপের উপদ্রবে শিক্ষার্থীরা ঠিকমত স্কুলে আসছে না। এ পর্যন্ত ছোট-বড় ৫/৬টি সাপ মারা হলেও এখনও সাপের আনাগোনা বন্ধ হয়নি। তিনি জানান, বাহ্যিক দিক দিয়ে বিদ্যালয়ের ভবনটি সুন্দর দেখালেও আসলে এটি একটি পুরোনো জরাজীর্ণ ভবন। জরাজীর্ণ এই ভবনের কোণাকানছির গর্তে সাপের বাসা থাকতে পারে। আর ওই গর্তে সাপ বংশ বিস্তার করেছে বলে ধারণা করা হচ্ছে। অভিভাবকরা সাপ আতঙ্কে তাদের ছেলে মেয়েদের বিদ্যালয়ে পাঠাতে অনীহা প্রকাশ করছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেলায়েত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “বিদ্যালয়টি এর আগে কমিউনিটি স্কুল ছিল। বছরখানেক আগে এটিকে সরকারী প্রাথমিক বিদ্যালয় হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। ইতোমধ্যে বিদ্যালয়ের একজন ছাত্র সাপের কামড়ে আক্রান্ত হয়েছে। বিদ্যালয়ের ভেতরে অনেক ইঁদুরের গর্ত রয়েছে। ঘটনা সরেজমিনে তদন্ত করতে একজন সহকারী শিক্ষা অফিসারকে মঙ্গলবার বিদ্যালয়ে পাঠানো হয়েছে। আমি নিজেও ওই বিদ্যালয়টি পরিদর্শনে যাচ্ছি।”

মুন্সীগঞ্জে চার বছরের শিশু ধর্ষিত ॥ ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাতারপাড়ার সবুজ গ্রামে মঙ্গলবার দুপুর চার বছরের এক মেয়ে শিশু ধর্ষিত হয়েছে। এলাকাবাসী ধর্ষক রাজিবকে (২০) আটক করে পুলিশে সোপর্দ করেছে। ধর্ষণের শিকার শিশুটি এখন মুমূর্ষু অবস্থায় শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

শ্রীনগর থানার এসআই আঃ জলিল জানান, ওই এলাকার আলী ব্যাপারীর ছেলে রাজমিস্ত্রি রাজিব তার প্রতিবেশী ওই শিশুকে চকলেট খাওয়ানোর কথা বলে পার্শ্ববর্তী জমিতে নিয়ে ধর্ষণ করে। পরে শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এসে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে।

মুন্সীগঞ্জে ছাত্রীকে যৌন হয়রানি বখাটে গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের পুলিশ লাইনের কাছে কলেজছাত্রীকে যৌন নিপীড়ন মামলায় নেশাগ্রস্ত অবস্থায় মঙ্গলবার দুপুরে প্রদীপ চন্দ্র ঘোষকে (২৫) পুলিশ গ্রেফতার করেছে। সদর থানার ওসি আবুল খায়ের ফকির জানান, সরকারী মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীকে (১৮) সোমবার যৌন হয়রানি করে এই বখাটে। পরে ইদ্রাকপুর গ্রামের বাসিন্দা শিক্ষিকা নিজে বাদী হয়ে সদর থানায় মামলা করেন। পুলিশ পরে মঙ্গলবার বখাটেকে গ্রেফতার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়। বখাটে প্রদীপ একই গ্রামের (ইদ্রাকপুর) হাকিম আলীর বাড়ির ভাড়াটিয়া দিলীপ চন্দ্র ঘোষের পুত্র।

মুন্সীগঞ্জে নিখোঁজের ১০ দিন পর পিকআপ চালক উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতু থেকে নিখোঁজের ১০ দিনের মাথায় মঙ্গলবার জাকির হোসেন (৩৮) নামে এক পিকআপ ভ্যান চালককে উদ্ধার করা হয়েছে। তবে পিকআপের হেলপার মোঃ ফরহাদ (১৬) এখনও নিখোঁজ রয়েছে। উদ্ধার হয়নি পিকআপটি। পিকআপ চালক জাকিরের স্ত্রী মাইনুর বেগম জানান, পার্শ্ববর্তী চাঁদপুর জেলার মতলব উপজেলার সড়কের পাশে অচেতন অবস্থায় জাকিরকে খুঁজে পাওয়া যায়। তাকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জাকির কুমিল্লা জেলার দাউদকান্দির চুন্নু মোল্লার পুত্র। তবে গজারিয়া উপজেলার আড়ালিয়া গ্রামে তার শ্বশুরালয়ে বসবাস করে। গজারিয়া থানার ওসি (তদন্ত) আবু বক্কর সিদ্দিক জানান, উদ্ধারকৃত জাকির হোসেন এখনও কথা বলতে পারছে না। তবে সে সুস্থ হলে জবানবন্দী রেকর্ড করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।