২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে ঝুট গুদাম ও মাগুরায় দুই ঘর ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ ডিসেম্বর ॥ ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডে অবস্থিত একটি বহুতল ভবনের গামেন্টের ঝুটের গোডাউনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকা-ে তেমন ক্ষয়ক্ষতি না হলেও ভবনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলাস্থ ব্যাংক ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ সর্বসাধারণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, জেলার শ্রীপুর উপজেলার সোনাতুন্দী গ্রামে বুধবার রাতে অগ্নিকা-ে মুক্তিযোদ্ধা আকবর হোসেনের বাড়ির দুটি ঘর আগুনে ছাই হয়েছে । ক্ষতির পরিমাণ প্রায় এক লাখ টাকা ।

পার্বতীপুর জংশন স্টেশন বিল্ডিংয়ে ছাদ ঢালাইয়ে দুর্নীতির তদন্ত শুরু

নিজস্ব সংবাদদাতা,পার্বতীপুর, ৪ ডিসেম্বর ॥ পার্বতীপুর জংশন স্টেশন বিল্ডিং ঢালাই সিডিউল অনুযায়ী না হওয়ায় নির্মাণ কাজ শেষ হওয়ার পর পরই প্রথম বর্ষায় পানি চোয়ানো শুরু হয়। এ নিয়ে পত্র-পত্রিকায় লেখালেখি হয়। রেল অঙ্গনে তোলপাড় শুরু হয়। এরই প্রেক্ষিতে অভিযোগ তদন্তে বৃহস্পতিবার সকালে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হেমায়েত হোসেন সমন্বয়ে ২ সদস্যের একটি তদন্ত কমিটি পার্বতীপুরে আসে এবং এ কাজে বিকেল পর্যন্ত তদন্ত করে। কমিটির সঙ্গে ছিলেন প্রকৌশলী আরিফুজ্জামান। তদন্ত কমিটি ঠিকাদারি প্রতিষ্ঠান হোসেন এন্টারপ্রাইজের ঠিকাদার আরজু মোহাম্মদ, পার্বতীপুর এরিয়া অপারেটিং ম্যানেজার শাহ আলম, রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল জব্বার, এ ইএন ফজলুর রহমান, বুকিং ক্লার্ক আব্দুস ছাত্তার এবং আইওডব্লিউ তহিদুর রহমানের জবানবন্দী লিপিবদ্ধ করে।

বিজিএফসিএল-এডিবি চুক্তি স্বাক্ষর

মঙ্গলবার এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)-এর অর্থায়নে ‘তিতাস গ্যাস ফিল্ডে গ্যাস উদ্গীরণ নিয়ন্ত্রণ এবং এ ফিল্ডের মূল্যায়ন ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় তিতাস গ্যাস ফিল্ডের ২টি নতুন লোকেশনে প্রতিদিন ৭৫ মিলিয়ন ঘনফুট ক্ষমতাসম্পন্ন ২টি গ্লাইকল ডি-হাইড্রেশন টাইপ গ্যাস প্রসেস প্লান্ট স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল) এবং কনসোর্টিয়াম অব জিকম ইকুইপমেন্ট প্রাইভেট লিমিটেড, সিঙ্গাপুর ও সিনোপেক পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন, চায়না-এর মধ্যে ১টি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে বিজিএফসিএলের পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোস্তফা কামাল এবং ঠিকাদারের পক্ষে জিকম-এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদ চৌধুরী স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এডিবির প্রতিনিধি এবং বিজিএফসিএল ও জিকম-এর উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

টেকনাফে হাঙ্গর মাছ উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে সাত কেজি হাঙ্গর মাছসহ একটি নৌকা জব্দ করেছে বিজিবি জওয়ানরা। বৃহস্পতিবার সকালে শাহপরীদ্বীপ জালিয়াপাড়া ঘাটে বিজিবি এ অভিযান চালায়। জানা গেছে, চোরাচালানিরা মিয়ানমার থেকে অবৈধ পথে হাঙ্গরের টুকরোগুলো বাংলাদেশে নিয়ে আসছিল। উদ্ধার হওয়া হাঙ্গর মাছের বাজারমূল্য আনুমান ৫ লক্ষাধিক টাকা বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিসিএসআইআরে মাহফুজুল হকের যোগদান

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) নতুন সদস্য (অর্থ) হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ মাহফুজুল হক।

১৯৮৬ সালে ৫ম বিসিএস-এর মাধ্যমে তাঁর চাকরি জীবন শুরু। ২০০৬ সালে উপসচিব এবং ২০১০ সালে যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পান। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সর্বশেষ খাদ্য মন্ত্রণালয়ে যুগ্মসচিব হিসেবে কর্মরত ছিলেন। পেশাগত জীবনে দেশ-বিদেশে সরকারের বিভিন্ন কাজে ন্যায়-নিষ্ঠ, দায়িত্ববান ও চৌকস কর্মকর্তা হিসেবে দক্ষতার স্বাক্ষর রেখেছেন। -বিজ্ঞপ্তি

মহিউদ্দিন চৌধুরীর নামে সড়ক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর নামে একটি সড়ক নামকরণের ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র এম মনজুর আলম। নগরীর বাদামতলী থেকে বড়পুল পর্যন্ত আগ্রাবাদ এক্সেস রোড নামের সড়কটির নাম হবে ‘এবিএম মহিউদ্দিন চৌধুরী সড়ক’। বুধবার মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ড ইউনিটের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র মনজুর আলম এ ঘোষণা প্রদান করেন।