২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীতে ডাক্তারের ভুলের কারণে ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর ডিমলা উপজেলা হাসপাতালে চিকিৎসকের ভুলের কারণে এক নবজাতকের মৃত্যুর ঘটনায় হত্যার অভিযোগ এনে সোমবার রাতে ডাক্তার ও ৩ নার্সসহ ৪ জনের বিরুদ্ধে ডিমলা থানায় লিখিত এজাহার দিয়েছে নবজাতকটির মা শামীমা আক্তার। গত রবিবার ওই হাসপাতালে গৃহবধূ প্রসবের পর নবজাতক পুত্রকে মৃত ঘোষণা এবং পরবর্তিতে নবজাতকটির দাফনের সময় কেঁদে ওঠা এবং ৮ ঘণ্টা পর নবজাতকটিকে হাসপাতালে ভর্তির দেড় ঘণ্টা পর পুনরায় মৃত ঘোষণা করায় এ অভিযোগ দায়ের করা হয়।

বিদ্যুত চুরি, গাজীপুরে নয় গ্রাহকের জরিমানা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ ডিসেম্বর ॥ মিটার টেম্পারিং করে বিদ্যুত চুরির অভিযোগে মঙ্গলবার গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ভ্রাম্যমাণ আদালত নারীসহ গাজীপুরের ৯ গ্রাহকের বিরুদ্ধে ৯টি মামলা এবং ৪ লাখ ৭৪ হাজার ১৮৮ টাকা জরিমানা আদায় করেছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আরেফীন রেজওয়ান। এ সময় গাজীপুর পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম (টেকনিক্যাল) মোঃ খালেদুল ইসলামের নেতৃত্বে সমিতির অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। গাজীপুর পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম (টেকনিক্যাল ) মোঃ খালেদুল ইসলাম জানান, মিটার টেম্পারিং করে বিদ্যুত চুরি করে ব্যবহার করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ক্ষতিগ্রস্ত বিদ্যুত ইউনিটের জন্য মঙ্গলবার সকাল হতে বিকেল পর্যন্ত গাজীপুর মহানগরের হাঁড়িনাল, টাঙ্কিরপাড়, চা বাগান, বরুদা, জয়দেবপুর বাজার ও হাজীবাগ এলাকায় অভিযান চালায়।

চট্টগ্রামে স্বামীর হাতে স্ত্রী খুন ॥ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর বড়পুুল সাইডপাড়া এলাকায় দাম্পত্য কলহের জেরে খুন হয়েছেন এক গৃহবধূ। মঙ্গলবার ভোর রাতে স্বামী আয়রণের (ইস্ত্রি) আঘাতে হত্যা করে তার স্ত্রীকে। এ ঘটনায় পুলিশ ঐ গৃহবধূর স্বামী ও শ্বশুর-শাশুড়িকে গ্রেফতার করেছে। হালিশহর থানার এসআই জানান, নিহত গৃহবধূর নাম এ্যানি আক্তার (২৩)। তার স্বামীর নাম মোঃ হারুন। মাত্র তিন মাস আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর খুঁটিনাটি বিষয়ে কলহ লেগেই থাকত। সোমবার রাতেও তাদের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্বামী হারুন ইস্ত্রি হাতে নিয়ে এ্যানির মাথায় সজোরে আঘাত করে। এতে ঘটনাস্থলেই স্ত্রী প্রাণ হারান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনলাইন পরীক্ষা ব্যবস্থা উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ ডিসেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-লাইন পরীক্ষা ব্যবস্থাপনার পাইলট প্রজেক্ট উদ্বোধন করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ ওই প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনকালে ভাইস-চ্যান্সেলর বলেন, এ ব্যবস্থাপনার উদ্দেশ্য হচ্ছে ওএমআর পদ্ধতি উঠিয়ে দিয়ে অন-লাইনের মাধ্যমে পরীক্ষার কেন্দ্র থেকে শিক্ষার্থীদের উপস্থিতি ও শিক্ষকদের কাছ থেকে নম্বরপত্র সংগ্রহ করে পরীক্ষা ব্যবস্থা সম্পন্ন করা। এর ফলে দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষার ফলাফল দেয়া সম্ভব হবে। এই পাইলট পদ্ধতি সফল হলে ধীরে ধীরে সব পরীক্ষা এর অন্তর্ভুক্ত করা হবে এবং সেশনজট মুক্ত করা হবে।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া, প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, রেজিস্ট্রার, পরিচালক (আইসিটি) এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

চাঁপাইয়ে আদিবাসী

নারী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জেলায় সদর উপজেলার জুগিডাইং গ্রামে এক আদিবাসী গৃহবধূকে ধর্ষণের ঘটনায় জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে উত্তবঙ্গ আদিবাসী ফোরাম ও আদিবাসী সমন্বয় পরিষদ। বক্তারা বলেন, অভিযুক্ত আসামিগণ প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। এ ঘটনার পর থেকে ধর্ষিতা এবং তার পরিবারকে হুমকি দিয়ে আসছে অভিযুক্তরা। এ ছাড়াও ঘটনার পর থেকে ওই আদিবাসী গ্রামে আতঙ্ক বিরাজ করছে। তারা অবিলম্বে ধর্ষকদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সভায় বক্তব্য রাখেন উত্তবঙ্গ আদিবাসী ফোরামের সভাপতি হিংগু মুরমু, আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি কর্নেলিউস মুরমু, আদিবাসী নেতা উত্তম কুমার প্রমুখ।

নির্বাচিত সংবাদ