১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গার্মেন্টে কর্মপরিবেশের স্বীকৃতিতে সিইই এ্যাওয়ার্ড পেল ২৫ ব্যক্তি ও প্রতিষ্

অর্থনৈতিক রিপোর্টার ॥ তৈরি পোশাক কারখানায় যথাযথভাবে সামাজিক ও পরিবেশগত কর্মপরিবেশ বজায় রাখার স্বীকৃতি হিসেবে দ্বিতীয় সোশ্যাল এ্যান্ড এনভায়রনমেন্টাল এক্সিলেন্স (সিইই) এ্যাওয়ার্ড ২০১৪ পেল ২৫ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে এই পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু। এছাড়া অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশে নিযুক্ত জার্মান চার্জ দ্য এ্যাফেয়ার্স ড. ফার্দিনান্দ ফন ভাইয়ে, জিআইজেড কান্ট্রি ডাইরেক্টর টবিয়াস বেকার ও জিআইজেড’র প্রোমশন অব সোশ্যাল এ্যান্ড এনভায়রনমেন্টাল স্ট্যান্ডার্ডস ইন দ্য ইন্ডাস্ট্রির প্রোগ্রাম কো-অর্ডিনেটর ম্যাগনাস স্মিড প্রমুখ।

সিইই এ্যাওয়ার্ডের ২৫টি পুরস্কারকে চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। এর মধ্যে একটি চ্যাম্পিয়ন, ১০টি প্লাটিনাম, ১০টি গোল্ড, তিনটি বিশেষ সম্মাননা এবং একটি সেরা প্রশিক্ষক পুরস্কার। ক্যাটাগরিগুলো হলো- সোশ্যাল কমপ্লায়েন্স, এনভায়রনমেন্টাল পারফরমেন্স, ইনক্লুসিভ স্কিলস ডেভেলপমেন্ট এবং বিল্ডিং এ্যান্ড ফায়ার সেফটি এক্সিলেন্স। জিআইজেড জানায়, মোট ১২০টি মনোনয়ন থেকে বিজয়ীদের নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সরকার ও জার্মান উন্নয়ন সহযোগী সংস্থার (জিআইজেড) যৌথ উদ্যোগে এই এ্যাওয়ার্ড দেয়া হয়।