২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইপিএলে মুম্বাইয়ের কোচ পন্টিং

স্পোর্টস রিপোর্টার ॥ ফেব্রুয়ারি-মার্চে ওয়ানডে বিশ্বকাপের পরই ভারতে অনুষ্ঠিত হবে প্রতি বছরের নিয়মিত টি২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। এ বছর আইপিএলে চতুর্থ স্থানে থেকে শেষ করেছে ২০১৩ সালের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। আগামী মৌসুমে মুম্বাইয়ের সাবেক খেলোয়াড় ও অধিনায়ক অস্ট্রেলিয়ার রিকি পন্টিং নতুন এক দায়িত্ব নেবেন। তিনি মুম্বাইয়ের প্রধান কোচ হিসেবে স্থলাভিষিক্ত হবেন নিউজিল্যান্ডের জন রাইটের। কোচ রাইটকে নতুন দায়িত্ব দেয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিটির অধীনে পরিচালিত ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের আওতায় ইয়ুথ ডেভেলপমেন্টে।

২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন পন্টিং। এরপরও গত বছর তাঁকে ৪ লাখ মার্কিন ডলারে দলে ভিড়িয়ে অধিনায়ক করে মুম্বাই। কিন্তু বাজে ফর্মের কারণে মাঝপথেই সরে দাঁড়ান পন্টিং। সেবার তিনি ৬ ম্যাচে করতে পেরেছিলেন মাত্র ৫২ রান। তবে প্রথম পর্বের বাজে নৈপুণ্য সত্ত্বেও সে বছর প্রথমবারের মতো আইপিএল শিরোপা জয় করে মুম্বাই। এ বছর দলটির সঙ্গে উপদেষ্টা হিসেবে ছিলেন পন্টিং। আর এবার তাঁকে প্রধান কোচের দায়িত্বেই আসীন করল ফ্র্যাঞ্চাইজিটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে সাবেক ভারতীয় অধিনায়ক অনিল কুম্বলের নতুন দায়িত্বের বিষয়েও। মুম্বাইয়ের মালিক পক্ষ রিলায়েন্স স্পোর্টসের ফুটবল, বাস্কেটবল ও ক্রিকেটের প্রসারে চলমান বিভিন্ন কার্যক্রমের সার্বিক রক্ষণাবেক্ষণের দায়িত্ব অর্পিত হয়েছে তাঁর ওপর।

গোপালগঞ্জে নাইট ফুটবল

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ মহান বিজয় দিবসকে সামনে রেখে গোপালগঞ্জে প্রথমবারের মতো শুরু হয়েছে নাইট ফুটবল টুর্নামেন্ট। ৪টি গ্রুপে মোট ১২ দল নিয়ে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ টুর্নামেন্টটি শুরু হয়। ‘মাদককে না বলুন, সুন্দর একটি সমাজ গড়ুন’Ñ এমন সেøাগান নিয়ে শহরের বেদগ্রাম দক্ষিণপাড়া যুব সংঘ এ টুর্নামেন্টটি আয়োজন করেছে। উদ্বোধনী খেলায় এফসি বার্সেলোনা ১-০ গোলে হারায় শেখ রাসেল স্মৃতি সংঘকে। ১৭ ডিসেম্বর রয়েছে একটি প্রীতি ম্যাচ এবং ১৮ ডিসেম্বর এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

নির্বাচিত সংবাদ