২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তারেকের বিচার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ, কুশপুতুল দাহ

  • বঙ্গবন্ধুকে নিয়ে কূটক্তি

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে তারেক রহমানের বিরুদ্ধে মুন্সীগঞ্জের সিরাজদিখানে, ঝিনাইদহে, রাজশাহী বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট ও নাটোরে বিক্ষোভ মিছিল, কুশপুতুল দাহ, মানববন্ধন করেছে ছাত্রলীগ। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলা ছাত্রলীগ তারেকের বিরুদ্ধে সোমবার সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিল শেষে উপজেলার গোয়ালবাড়ী মোড়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম লিটুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক এস এম সোহরাব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সাইদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহসীন রেজা, তাজুল ইসলাম পিন্টু, রনি চৌধুরী প্রমুখ। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তারেক রহমানের কুশপুতুল দাহ করে।

ঝিনাইদহ ॥ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জেলা ছাত্রলীগ। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে এক বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলকারীরা শহরের পোস্ট অফিস মোড়ে ফিরে এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

রাবি ॥ তারেক রহমানের বিচারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগ। মঙ্গলবার বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

নাটোর ॥ তারেক রহমানকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে শহরের বড় হরিশপুর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হরিশপুর বাইপাস চত্বরে গিয়ে শেষ হয়।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে তারেক রহমানের শাস্তির দাবিতে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে ছাত্রলীগ। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় সরকারী বঙ্গবন্ধু কলেজ চত্বর থেকে ছাত্রলীগের একটি বিক্ষোভ মিছিল হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে ছাত্রলীগ নেতাকর্মীরা জেলা আইনজীবী সমিতির সম্মুখে গিয়ে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির প্রতিবাদ জানিয়ে সমাবেশ করে।

বাগেরহাট ॥ বাগেরহাটে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুরে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা রেলরোডস্থ বাদল চত্বর থেকে ঝাড়ু মিছিল বের করে। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমসের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু।

খুলনা ॥ ঔদ্ধত্যপূর্ণ কটূক্তি করার প্রতিবাদে এবং তারেক রহমানকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে বিচারের আওতায় আনার দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাপাসের মুক্তিযুদ্ধের ভাষ্কর্য ‘দুর্বার বাংলা’র সামনে মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্রলীগ, কুয়েট শাখা এ কর্মসূচী আয়োজন করে। এতে বক্তব্য রাখেন কুয়েট ছাত্রলীগের সভাপতি সাফায়াত হোসেন নয়ন, সাধারণ সম্পাদক আলী ইমতিয়াজ সোহান, যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর শাহরিয়ার অপু প্রমুখ।