২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির ওপর হামলা পূর্বপরিকল্পিত ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার উদ্দেশ্যেই বিএনপি নেতাকর্মীদের ওপর আক্রমণ চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপির নেতাকর্মীর ওপর হামলার এ ঘটনা পূর্ব পরিকল্পিত। খালেদা জিয়ার ওপর হামলা চালানোর উদ্দেশ্যেই তাঁর গাড়িবহর পৌঁছানোর পাঁচ মিনিট আগ থেকেই ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে আক্রমণ শুরু হয়। হামলায় ছয়শ’র বেশি আহত হয়েছে বলে দাবি করেন তিনি। হামলার জন্য সরকারকে দায়ী করে শুক্রবার সারাদেশে জেলায় জেলায় ও মহানগরে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেন তিনি।

বুধবার বিকেলে বিএনপির জরুরি এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়াকে কেন্দ্র করে দুপুরে বিএনপি, ছাত্রলীগ ও পুলিশের মধ্যকার সংঘর্ষের প্রেক্ষিতে দলের অবস্থান ব্যাখ্যা করতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল অভিযোগ করেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করাই ছিল ক্ষমতাসীনদের ওই আক্রমণের উদ্দেশ্য। তবে জনগণের স্বতঃস্ফূর্ত অবস্থানের কারণে সরকার সমর্থকদের ওই আক্রমণ সফল হয়নি। এ ঘটনা জনগণের কাছে স্পষ্ট হয়েছে যে, হামলা ছিল পূর্বপরিকল্পিত।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়া বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে বুধবার হাজিরা দিতে যান। এ সময় তাঁকে শুভেচ্ছা জানাতে দলীয় নেতাকর্মীসহ অনেক সাধারণ মানুষ উপস্থিত হন। খালেদা জিয়া এজলাসে উপস্থিত হওয়ার ৫/৬ মিনিট আগে ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা সেখানে আক্রমণ চালায়। পুলিশ ও র‌্যবের ছত্রছায়ায় এ হামলা চালানো হয়েছে। এতে ছয় শতাধিক মানুষ আহত হয়েছে। ৫০ জনকে আটক করা হয়েছে দাবি করেন ফখরুল।