২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তারেকের বিরুদ্ধে আরও মামলা, সমন জারি

  • বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় তারেকের বিরুদ্ধে রবিবারও মামলা হয়েছে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা, সিরাজগঞ্জ, বাগেরহাটে মামলা দায়ের করা হয়। বরিশাল ও ফরিদপুরে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

রাজশাহী ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করায় বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাজশাহীর আদালতে আরও একটি মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটূক্তি করায় তারেক রহমানসহ ৪ জনের বিরুদ্ধে রবিবার চাঁপাইনবাবগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে। জেলা ছাত্রলীগ সভাপতি এইচ এম ফায়জার রহমান কনক ’ক’ অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূরনবীর আদালতে এই মামলাটি দায়ের করেন। অন্য অভিযুক্তরা হচ্ছেন রুহুল কবির রিজভী আহমেদ, মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও মাহিদুর রহমান।

বরিশাল ॥ রবিবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা তারেক রহমানকে কুলাঙ্গার আখ্যায়িত করে তার শাস্তির দাবি করেন। শেষে বিক্ষোভ মিছিল করে তারেকের কুশপুতুল দাহ করা হয়।

উপজেলা আ’লীগ ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে বেলা এগারোটায় বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা আ’লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ হারিছুর রহমান।

সিরাজগঞ্জ ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটূক্তি করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে সমন জারি করেছে সিরাজগঞ্জের একটি আদালত।

বাগেরহাট ॥ তারেক রহমানের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের আদালতে এই মানহানির মামলা দায়ের করেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও বাগেরহাট জেলা তাতী লীগের সভাপতি আলহাজ তালুকদার আব্দুল বাকি।

ফরিদপুর ॥ তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার বেলা ১১টায় মধুখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে মুক্তিযোদ্ধা-জনতা বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন স্থান ঘুরে রেলগেট চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

গাইবান্ধা ॥ বঙ্গবন্ধুর বিরুদ্ধে কটূক্তি করায় গাইবান্ধার সদর আমলী আদালতে রবিবার একটি ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে। জেলা ছাত্রলীগ সভাপতি তাহমিদুর রহমান সিজু বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। এছাড়া তারেক রহমানের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রবিবার সুন্দরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। উপজেলা চত্বরে মানববন্ধন ও এক প্রতিবাদ সমাবেশ এমদাদুল হক বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন গোলাম মোস্তফা বাবুল, নুরে আলম মানিক, সাদেকুল ইসলাম দুলাল, সাজেদুল ইসলাম, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, রুহুল আমিন মুন্সি, গোলাম কবির মুকুল, বাবলু মিয়া প্রমুখ।

নীলফামারীতে এক মাসেও আদেশ পাননি বাদী

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এক যুবলীগ নেতার দায়ের করা মানহানির মামলাটি ঝুলে রয়েছে। মামলাটি দায়েরের এক মাস অতিবাহিত হলেও আদালত থেকে এ পর্যন্ত কোন আদেশ না পেয়ে এবং মামলাটি স্থিতিবস্থায় রেখে দেয়ায় মামলার বাদী হতাশা প্রকাশ করে লিখিত অভিযোগ করেছেন।

রবিবার ওই মামলার বাদী নীলফামারীর জলঢাকা পৌর যুবলীগের নেতা রেজাউদ্দৌলা বাবু সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করে বলেন, গত ৫ নবেম্বর যুক্তরাজ্যের লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকবন্ধু এবং বঙ্গবন্ধুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হওয়া জরুরী বলে মন্তব্য করেন। তারের রহমানের ওই বক্তব্যে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সম্মানহানি করা হয়েছে। যা অর্থের মানদ-ে মূল্যায়ন করা কঠিন হলেও ক্ষতির পরিমাণ হাজার কোটি টাকার কম নয়। তাই তিনি বাদী হয়ে গত ২০ নবেম্বর নীলফামারীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ)-এর আমলী আদালত -২ এ, মামলা দায়ের করেন।