২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিহ্যাব মেলায় ৪৪৭ কোটি টাকার ফ্ল্যাট প্লট বিক্রি

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রায় ১৮ হাজার দর্শনার্থীদের আগমনে রিহ্যাবের আবাসন মেলায় এবার ৪৪৭ কোটি ৬০ লাখ টাকার প্লট ও ফ্ল্যাট বিক্রি হয়েছে। একই সঙ্গে ক্রেতাদের কাছ থেকে ৫৩৩ কোটি টাকার প্লট ও ফ্ল্যাট বিক্রির প্রতিশ্রুতি পেয়েছে মেলায় অংশ নেয়া আবাসন প্রতিষ্ঠানগুলো। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার রাতে সমাপনী অনুষ্ঠানে এসব তথ্য জানায় মেলার আয়োজক রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই স্থানে ২৪ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী রিহ্যাবের আবাসন মেলা অনুষ্ঠিত হয়। এতে ২২টি ভবন নির্মাণ সামগ্রী ১৩টি কো-স্পসর প্রতিষ্ঠান, ১১৭টি জেনারেলসহ মোট ১৫২টি প্রতিষ্ঠান এবারের মেলায় অংশগ্রহণ করেছিল।

অনুষ্ঠানে রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বলেন, এবারের রিহ্যাব মেলায় আমরা অনেক ভাল সাড়া পেয়েছি, প্রায় ৪৪৭ কোটি টাকার বিক্রি করেছি। পাঁচ দিনের মেলায় প্রায় ১৮ হাজার ১৯ জন দর্শনার্থীর সমাগম হয়েছে। তিনি জানান, এবারের মেলায় ৪০৫টি ফ্ল্যাট বিক্রি হয়েছে, যার মূল্য ২৪৩ কোটি টাকা। এছাড়া ৪২২টি প্লট বিক্রি হয়েছে যার মূল্য ১২৬ কোটি ৬০ লাখ টাকা। ৭৮ কোটি টাকা মূল্যের ৫৭টি কমার্শিয়ালও বিক্রি হয়েছে বলে তিনি তথ্য দেন। তিনি আরও বলেন, এবার অঙ্গীকারকরা বিক্রয়ের পরিমাণ ৫৩৩ কোটি টাকা।

রাজউক চেয়ারম্যান জিএম জয়নাল আবেদীন ভূঁইয়া বলেন, জাতীয় অর্থনীতিতে রিহ্যাবের অনেক অবদান রয়েছে। আমরা মনে করি রিহ্যাব ও রাজউক পরস্পর এক হয়ে আবাসন সমস্যা নিরসন করবে। এ আবাসন শিল্পকে আরও সামনের দিকে এগিয়ে নেবে। ওয়ান স্টপ সার্ভিস প্রসঙ্গে রাজউক চেয়ারম্যান বলেন, এটি মানুষের কাক্সিক্ষত স্বপ্ন, যাতে করে দ্রুত সময়ে এটি বাস্তবায়ন করা যায় সেই বিষয়ে উদ্যোগ নেয়া হবে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া