১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুপ্রীমকোর্টের নিরাপত্তায় সাত সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের নিরাপত্তার বিষয়ে আপীল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেন এই কমিটি গঠন করে দিয়েছেন বলে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান জানিয়েছেন।

কমিটিতে থাকা অন্য ছয়জনই হাইকোর্টের বিচারপতি। এরা হলেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি এএফএম আবদুর রহমান, বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর।

কমিটি গঠনের বিষয়ে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামান সাংবাদিকদের জানান, সুপ্রীমকোর্টের বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে কী কী পদক্ষেপ নেয়া যায় তা সুপারিশ আকারে প্রধান বিচারপতির কাছে প্রতিবেদন দেবে এই কমিটি।

গত ১১ জানুয়ারি সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের এজলাস থেকে তিনটি বোমা উদ্ধার করা হয়। এর আগে তারেক রহমানকে নিয়ে একটি আদেশের প্রেক্ষিতে দুইজন বিচারকের বাড়িতে হামলা হয়। এরপর আদালত অঙ্গনের নিরাপত্তা নিয়ে কথা বলা শুরু হলে এই কমিটি গঠন করা হয়।