১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই বিষয়ে পরীক্ষা না দিয়েই উত্তীর্ণ

সংবাদদাতা, আমতলী, ১৯ জানুয়ারি ॥ ২০১৪ সালে অনুষ্ঠিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিএসসি) দু’বিষয়ে অংশগ্রহণ না করে ‘এ’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে বরগুনার আমতলী উপজেলার ডালাচারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী হাবিবুর রহমান রাফি (রোল নং- ৪৭৭)। জানা গেছে, উপজেলার ডালাচারা গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে হাবিবুর রহমান রাফি ডালাচারা সরকারী প্রথামিক বিদ্যালয় থেকে ২০১৪ সালের পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। ওই ছাত্র ২৭ নবেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা ও ৩০ নবেম্বর প্রাথমিক গণিত পরীক্ষায় অনুপস্থিত থাকে। প্রকাশিত পরীক্ষার ফল শীটে দেখা যায় ওই ছাত্র ‘এ’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে। ডালাচারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান, রাফি দু’টি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ফল শীটে তাকে ‘এ’ পেয়ে উত্তীর্ণ হয়েছে বলে উল্লেখ রয়েছে। কিভাবে এরকম ফল হয়েছে তা আমার বোধগম্য নয়।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যোতিশ চন্দ্র শীল জানান, ফল শীটে ভুল-ত্রুটি হতে পারে। এ ধরনের ঘটনা ঘটে থাকলে পরীক্ষার্থীদের নামের তালিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। তিনি আরও জানান, এ ঘটনা আমার জানা নেই। যদি কেউ অভিযোগ দেয় তাহলে তদন্ত করে দেখা হবে।

হবিগঞ্জে গউছের জামিন ফের নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৯ জানুয়ারি ॥ হবিগঞ্জের বৈদ্যেরবাজারে গ্রেনেড হামলার শিকার সাবেক অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া হত্যা মামলার আসামি হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র ও জেলা বিএনপির সেক্রেটারি আলহাজ জি কে গউছের জামিন আবারও নামঞ্জুর হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ মাহবুব উল হকের আদালতে গউছের জামিন প্রার্থনা করা হলে তা নামঞ্জুর করেন সংশ্লিষ্ট বিচারক। এ সময় রাষ্ট্র পক্ষে ওই আবেদনের বিরোধিতা করে যুক্তিতর্কে অংশ নেন পিপি আকবর হোসেন জিতু ও সংশ্লিষ্ট মামলার বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আলমগীর ভূইয়া বাবুল। আসামি গউছের পক্ষে আইনজীবী হিসেবে অংশ নেন, জেলা বারের সেক্রেটারি এ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীনসহ অন্তত অর্ধশতাধিক বিএনপি সমর্থক আইনজীবী।

না’গঞ্জে প্রবাস ফেরত যুবককে জবাই করে হত্যা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারে প্রবাস ফেরত এক যুবককে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের খালিয়ারচর গ্রাম থেকে নিহত রাসেল মিয়া (২২)-এর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ওই গ্রামের হক মিয়ার ছেলে। ধারণা করা হচ্ছে, রাতের যে কোন সময় তাকে হত্যা করা হয়েছে। নিহত রাসেল সৌদি আরব প্রবাসী। কিছুদিন আগে সে দেশে ফেরে।

সিরাজগঞ্জে জবাই করা লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, রায়গঞ্জ উপজেলার একটি জমি থেকে সোমবার সকালে এক সিএনজি আটোরিক্সা চালকের জবাই করা লাশ উদ্ধার করা হয়েছে। নিহত হাফিজুর রহমান (৩৫) উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের কালিয়াবিল গ্রামের শহিদুল ইসলাম খানের ছেলে। তার হাত পিঠমোড়া অবস্থায় বাঁধা ছিল।

হাবিপ্রবিতে শিক্ষক সমিতির কর্মবিরতি প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শিক্ষক সমিতি অনির্দিষ্টকালের কর্মবিরতি সোমবার থেকে প্রত্যাহার করেছে। সোমবার সকালে হাবিপ্রবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।