২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৪ দিনের রিমান্ডে নাদিম মোস্তফা

কোর্ট রিপোর্টার ॥ বিএনপির বিশেষ সহকারী, রাজশাহী জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রবিবার রাতে গুলশানের বাসা থেকে নাদিম মোস্তফাকে আটক করে গোয়েন্দা পুলিশ। গুলশান থানায় দায়ের করা বিস্ফোরক আইনের একটি মামলায় (নং: ১৭(১)/১৫) গ্রেফতার (শ্যোন এ্যারেস্ট) দেখিয়ে সোমবার তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই বারিক তাকে দশ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানিয়েছিলেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গুলশান থানার ওই মামলায় এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব নোয়াখালী জেলা সভাপতি সাবেক সংসদ সদস্য মোঃ শাহজাহানসহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, কেন্দ্রীয় সদস্য বেলাল আহমেদ ও মনিরুল হকের এবং কাজী জাফর আহমেদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদের রিমান্ডে নিয়েছে পুলিশ।

২০১৩ সালের ২৬ ডিসেম্বর রাজশাহী মহানগরীর রাজারহাতা এলাকায় টহল ট্রাকে বোমা মেরে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকার হত্যার মামলারও আসামি নাদিম মোস্তফা। ওই মামলায় গত বছরের ফেব্রুয়ারিতে নাদিমসহ ৩৬ জনকে কারাগারে পাঠায় আদালত। পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান তাঁরা ।