২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত সফরে এলেও তাজ পরিদর্শন হচ্ছে না ওবামার

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তার আসন্ন ভারত সফরকালে তাজমহল পরিদর্শনের পরিকল্পনা বাতিল করেছেন। শনিবার ভারতের প্রচার মাধ্যমে একথা বলা হয়। খবর এএফপির।

ওবামার ভারত সফরের শেষদিন মঙ্গলবার ফার্স্ট লেডি মিশেল ওবামাকে সঙ্গে নিয়ে ভালবাসার ঐ বিখ্যাত স্মৃতিসৌধে যাওয়ার কথা ছিল। তাদের আগমনের প্রস্তুতি নিতে শ্বেতপাথরের এ স্মৃতিসৌধকে পরিচ্ছন্ন করতে কয়েক শ’ কর্মী নিয়োগ করা হয়।

কিন্তু হিন্দুস্তান টাইমস পত্রিকার ওয়েবসাইটে বলা হয়, বাদশা আবদুল্লাহর মৃত্যুর পর সৌদি আরব যেতে ওবামা তার ভারত সফর সংক্ষিপ্ত করছেন। এতে নাম প্রকাশে অনিচ্ছুক এমন ভারতীয় কর্মকর্তাদের উদ্ধৃতি দেয়া হয়।

এক সরকারী সূত্রের বরাত দিয়ে হিন্দু পত্রিকার ওয়েবসাইটেও অনুরূপ খবর দেয়া হয়। এতে বলা হয়, ওবামা নির্ধারিত সময়ের আগেই ভারত ত্যাগ করবেন বলে সম্ভাবনা রয়েছে।

এসব সংবাদ সম্পর্কে হোয়াইট হাউসের কাছ থেকে তাৎক্ষণিকভাবে জবাব পাওয়া যায়নি। ওবামা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনায় মিলিত হবেন। তিনি ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে গেস্ট অব অনার হবেন। মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে তিনিই প্রথম এরূপ সম্মান পাবেন। এটি হবে প্রেসিডেন্ট পদের দায়িত্ব নেয়ার পর তার দ্বিতীয়বারের মতো ভারত সফর।