২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরিজে সমতা

  • বাংলাদেশ-শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে সমতা এনেছে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। চতুর্থ ওয়ানডেতে ৬০ রানে জিতেছে যুবারা। সিরিজে ২-২ সমতা হয়েছে। আজ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। যে দল জিতবে, তারাই সিরিজ নিজেদের করে নেবে। প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে যথাক্রমে ৭ উইকেট ও ৪ রানে হারের পর তৃতীয় ওয়ানডে ৩৯ রানে জিতে নেয় বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। শনিবার চতুর্থ ওয়ানডে জিতে সমতায় আসে।

ম্যাচটিতে টস জিতে বাংলাদেশ যুবারা। আগে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৬ রান করে। নাজমুল হোসেন ও জাকির হাসান অর্ধশতক করেন। শাহনুর রহমানের ব্যাট থেকে আসে ৪২ রান। দুবিন্দু তিলকারত্মে নেন ৩ উইকেট। জবাবে ৪৬ ওভারে ১৭৬ রান করতেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দল। মেহেদী হাসান ও আবদুল হালিম দুটি করে উইকেট নেন। ভিসাদ রানদিকা সর্বোচ্চ ৫০ রান করেন।

জাতীয় দাবাড়ু মিথিলার বিয়ে

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক ও বাংলাদেশের জাতীয় মহিলা দাবাড়ু মেহনাজ আহমেদ মিথিলার বিয়ে ঢাকার একটি চাইনিজ রেস্টুরেন্টে সম্পন্ন হয়েছে। বিয়েতে দুরন্ত রাজশাহী ক্রিকেট দলের চেয়ারম্যান ও বাংলাদেশ নৌবাহিনী দাবা দলের উপদেষ্টা মুশফিকুর রহমান মোহন, গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, ফিদেমাস্টার তাইবুর রহমান সুমনসহ ক’জন দাবাড়ু উপস্থিত ছিলেন। মিথিলা বাংলাদেশ নৌবাহিনী দাবা দলের আন্তর্জাতিক মাস্টার মিনহাজ উদ্দিন আহমেদ সাগরের চাচাত বোন এবং একই দলের ক্যান্ডিডেট মাস্টার মাহতাব উদ্দিন আহমেদ রবিনের ছোট বোন।

মিথিলা বর্তমানে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে এমবিএতে অধ্যয়নরত এবং বিআইটি (উত্তরা)-তে শিক্ষিকা হিসেবে কর্মরত। তার বর মেহেদি হাসান রুমন নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এমবিএতে অধ্যয়নরত এবং একই সঙ্গে একটি ব্রিটিশ কোম্পানিতে মার্চেন্ডাইজার হিসেবে কর্মরত।