২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাইক্রোচাপায় ছাত্র নিহত ॥ হবিগঞ্জে সংঘর্ষ, আহত ১০

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৮ জানুয়ারি ॥ সড়ক দুর্ঘটনায় ছাত্র নিহতের জের ধরে বুধবার সকালে হবিগঞ্জের বাহুবলে ঢাকা-সিলেট মহাসড়কের ডুবাওই নামক স্থানে ছাত্র-জনতার সঙ্গে পুলিশ-বিজিবি সদস্যদের ব্যাপক ধাওয়া পাল্টাধাওয়া এবং সংঘর্ষ ও সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয় অন্তত ১০ জন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টায় হিলালপুর হযরত শাহজালাল (র:) সুন্নিয়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণীর ছাত্র ও পার্শ¦বর্তী নবীগঞ্জ উপজেলাধীন পল্লী বুড়িনাওয়ের বাসিন্দা বিরাম উদ্দিনের পুত্র এনাম হোসেন (৮) ওই বাজারের ওই বাজার সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়ক পার হচ্ছিল। এ সময় সিলেটগামী একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই এনাম মারা যায়। এই ঘটনার পরপরই উত্তেজিত মাদ্রাসা ছাত্র ও জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। ফলে সংশ্লিষ্ট সড়ক দিয়ে উভয় দিক থেকে আসা শত শত যানবাহন আটকা পড়ে এবং যাত্রীদের দুর্ভোগ চরমে ওঠে। এ খবর পেয়ে টহলরত পুলিশ ও বিজিবি’র সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রথমে আলাপ চারিতা এবং পরবর্তীতে হস্তক্ষেপ করলে শুরু হয় ছাত্র-জনতার সঙ্গে বিজিবি-পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া। একপর্যায়ে তা ব্যাপক সংঘর্ষে রূপ নেয়। প্রায় দেড় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলার খবর পেয়ে নবীগঞ্জ-বাহুবল সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া ঘটনাস্থলে গিয়ে আন্দোলনরত ছাত্র-জনতার সঙ্গে আলাপের পর দোষী গাড়িচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে সংঘর্ষ থেকে দূরে সরে আসে তারা। ফলে বেলা সোয়া ১১টা থেকে পুনরায় এই সড়কে যান চলাচল শুরু হয়। এদিকে ছাত্র-জনতা মাইক্রোটি আটক করলেও চালককে এখনও ধরতে পারেনি পুলিশ।

শিমুলিয়ায় বাসচাপায় বৃদ্ধা হত, মহাসড়ক ৩ ঘণ্টা বন্ধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, শিমুলিয়া ফেরিঘাটে বুধবার বাসচাপায় বৃদ্ধা নিহতের জের ধরে সোয়া ৩ ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রশাসনের হস্তক্ষেপে উত্তেজিত জনতার অবরোধ তুলে নিলে দুপুর দেড়টায় চলাচল শুরু হয়। তবে লাল রংয়ের তিন কোম্পানির বাস বন্ধ রাখা হয়েছে। এই দীর্ঘ সময় ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কে সরাসরি যান বন্ধ থাকায় যানজট সৃষ্টি হয়। অবর্ণনীয় দুর্ভোগে পড়ে যাত্রীরা। তিন কিলোমিটার হেঁটে বা বিভিন্নভাবে মাওয়ায় এসে রাজধানী ঢাকার বাসে ওঠে। বাসচাপায় নিহত মালেকা বানু (৭০) কুমারভোগ ইউনিয়নের পশ্চিম শিমুলিয়া গ্রামের সলিম ফকিরের স্ত্রী। গুরুতর আহত তার নাতি প্রথম শ্রেণীর ছাত্র মোহাম্মদ হাবিবকে (৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ঘাতক বাসটি পালিয়ে গেছে।

গাইবান্ধায় ট্রাক্টরের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ জানুয়ারি ॥ সাদুল্যাপুরে বালু ভর্তি ট্রাক্টরের ধাক্কায় মুনছুর ক্বারী (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সে উপজেলার জামালপুর ইউনিয়নের খোর্দ্দ রসুলপুর গাছুপাড়া গ্রামের মৃত মাহাতাব আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান ম-লের একটি বালু ভর্তি ট্রাক্টর খোর্দ্দ রসুলপুর গাছুপাড়া গ্রামের আবু হোসেনের বাড়িতে বালু নিয়ে যাওয়ার সময় ওই স্থানে দাঁড়িয়ে থাকা মুনছুর ক্বারীকে ধাক্কা দেয়। ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়।

বাগেরহাটে নিহত দুই, আহত ৪

স্টাফ রিপোর্টার, বাগেরহাট থেকে জানান, ফকিরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত এবং মহিলা ও শিশুসহ ৪ জন আহত হয়েছেন। বুধবার সকালে বাগেরহাট-খুলনা মহাসড়কের লখপুর ও খাজুরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সকাল পৌনে এগারোটার দিকে খুলনা থেকে বাগেরহাটের উদ্দেশে ছেড়ে আসা একটি পণ্যবাহী কাভার্ডভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা দুটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেল চালক বাগেরহাট সদর উপজেলা রাখালগাছী ইউনিয়নের সুগন্ধি গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে কায়কোবাদ ওরফে রাজু (৩০) ঘটনাস্থলেই নিহত হন। তার পেছনে থাকা অপর মোটরসাইকেলে থাকা অজ্ঞাত চালক ও মহিলা শিশুসহ ৩ জন এবং কভারভ্যানের হেলপার রামপালের ফয়লা এলাকার সোহেল রানা (২৭) আহত হয়। আহতদের খুমেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে একই সড়কের খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় মোটরসাইকেল চাপায় ভোরে লখপুর গ্রামের আবু দাউদের পুত্র রফিকুল ইসলাম নিহত হয়েছেন। উভয় ঘটনায় মামলা হয়েছে।

দোহারে ট্রাক চাপায় স্কুলছাত্রী নিহত

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা থেকে জানান, ঢাকার দোহার উপজেলার ট্রাক চাপায় সাফিয়া আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। সে উপজেলার ইসলামাবাদ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। জানা যায়, বুধবার দুপুরে মধুরচর গ্রামের মোবারক মোল্লার মেয়ে সাফিয়া আক্তার ইসলামাবাদ উচ্চ বিদ্যালয় থেকে বাড়ি ফেরারপথে কাজীরচর কালভার্ট এলাকায় পৌঁছলে বালুভর্তি একটি ট্রাক তাকে চাপা দেয়।