২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দগ্ধদের সহায়তা দিতে চীনা রাষ্ট্রদূতের আগ্রহ প্রকাশ

  • প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে বাংলাদেশের অগ্নিদগ্ধ রোগীদের সহায়তায় আগ্রহ প্রকাশ করেছেন চীনের নতুন রাষ্ট্রদূত মা মিংছিয়াং। বৃহস্পতিবার গণভবনে সৌজন্য সাক্ষাতে তিনি এই আগ্রহ প্রকাশ করেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, চীনের নবনিযুক্ত রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে বলেছেন, তাঁরা বার্ন ইউনিটের জন্য কিছু করতে চান। জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশে বার্ন ইনস্টিটিউট দরকার।

বাংলাদেশের উন্নয়নে চীনকে অন্যতম অংশীদার হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী তাদের আরও বিনিয়োগের আহ্বান জানান। চীনের নতুন রাষ্ট্রদূত তার দেশের বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আগ্রহ প্রকাশ করে এ বিষয়ে তথ্যের প্রয়োজনীতার কথাও বলেন বলে জানান শামীম চৌধুরী।

ইতালির উপমন্ত্রীর সাক্ষাত ॥ বাংলাদেশের ‘ব্লু ইকোনমিতে’ ইতালির সহায়তার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফররত ইতালীর উপ-পররাষ্ট্রমন্ত্রী বেনেদেত্তো দেল্লা ভেদোভার সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী ‘ব্লু ইকোনমিকে’ বিনিয়োগের নতুন ক্ষেত্র হিসেবে উল্লেখ করে বলেছেন, তেল, গ্যাস, মৎস্যসহ অন্যান্য খনিজ পদার্থ আহরণে ইতালি বিনিয়োগ করতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ইতালির উপমন্ত্রী।

নির্বাচিত সংবাদ