১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • পঞ্চগড়ে নতুন বিদ্যুত সংযোগ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে আরও প্রায় দুই কি.মি. নতুন বিদ্যুত সংযোগের জন্য কাজ শুরু হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট উপজেলা কামাত কাজলদীঘি ইউনিয়নের বোসপাড়ার মাটিতে বিদ্যুতের খুঁটি স্থাপন করে এই কাজের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে কামাত কাজলদীঘি ইউনিয়নের চেয়ারম্যান মজাহার হোসেন, স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কেশবপুরে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা কেশবপুর থেকে জানান, কেশবপুরের ৪ গ্রামের ৭শ’ ৪৭ বাড়িতে নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি উপজেলার নতুন এই সংযোগের উদ্বোধন করেন। গ্রামগুলো হলো হাড়িয়াঘোপ, হিজলতলা, সন্যাসগাছা ও কাশিমপুর।

মমতাকে স্বাগত

ছিটমহলবাসীর আনন্দ

মিছিল

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বাংলাদেশ সফরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ছিটমহলবাসী। শুক্রবার সকালে পঞ্চগড়ে অবস্থিত ভারতীয় গারাতি শাল ছিটমহলসহ কয়েকটি ছিটমহলে এই মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপুরে বোদা উপজেলার ভারতীয় পুঁঠিমারি ছিটমহলে আনন্দ মিছিল শেষে সমাবেশ করে ছিটমহলের নেতারা।

সমাবেশে বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির সভাপতি ও ভারতীয় গারাতি ছিটমহলের চেয়ারম্যান মোঃ মফিজার রহমান, সাধারণ সম্পাদক ও শালবাড়ি ছিটমহলের চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম, পুঁঠিমারি ছিটমহলের চেয়ারম্যান মোঃ তছলিমউদ্দিন প্রমুখ বক্তৃতা করেন।

সমাবেশে উভয় দেশের পক্ষ থেকে সম্পাদিত সকল চুক্তি বাস্তবায়নের মাধ্যমে দ্রুত নাগরিকত্বের দাবি জানান ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির নেতারা।

সিরিয়াল নিয়ে সংঘর্ষ

শিমুলিয়াঘাটে

অস্ত্রসহ দুই

যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ লৌহজং উপজেলার শিমুলিয়া স্পীডবোট ঘাটে সিরিয়াল নিয়ে সংঘর্ষে এক ব্যক্তি আহত হয়েছে। এ সময় ভাড়ায় আসা দুই ব্যক্তিকে পাঁচ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তলসহ গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- লৌহজং উপজেলার উত্তর যশলদিয়া গ্রামের ইদ্রিস আলীর পুত্র রকি বেপারি (১৯) ও উত্তর কান্দিপাড়া গ্রামের মোঃ ফরহাদের পুত্র আহাদ শেখ(২০)।

পুলিশ জানান, শুক্রবার বেলা ১১টার দিকে শিমুলিয়া স্পীডবোট ঘাটে সিরিয়ালকে কেন্দ্র করে সি-বোট মালিক আবুল কালাম ও দিনু খানের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে।

সাংবাদিক টিটু ঢাকার পঙ্গু হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা,পিরোজপুর, ২০ ফেব্রুয়ারি ॥ পিরোজপুর থেকে প্রকাশিত দৈনিক ‘পিরোজপুর কথা’র সম্পাদক জহিরুল হক টিটু ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় তার বাম পা ভেঙ্গে যায় এবং শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখম হয়। এদিকে বৃহস্পতিবার পিরোজপুর সদর থানায় ১১ জন চিহ্নিত সন্ত্রাসী এবং ৪/৫ জনকে অজ্ঞাত করে মামলা হয়েছে।

নেত্রকোনায় ৬ দিন পর স্কুলছাত্র

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২০ ফেব্রুয়ারি ॥ অপহরণের ছয়দিন পর এক শিক্ষার্থীকে উদ্ধার এবং অপহরণ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। অপহৃত স্কুল ছাত্রের নাম নাজমুল হক (১১)। সে সদর উপজেলার কুমড়ী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র এবং জয়নগর-মৌগাতি গ্রামের মতিউর রহমানের ছেলে। এ ঘটনায় আটককৃতরা হলো জেলার পূর্বধলা উপজেলার জামধলা গ্রামের ওলি (১৯), ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার জব্বর আলী ও গাজীপুরের জয়দেবপুরের হুমায়ূন কবীর। এ সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকারও উদ্ধার করা হয়। এদের মধ্যে ওলি অপহৃত নাজমুলের খালাত ভাই এবং হুমায়ূন কবীর প্রাইভেটকারের চালক।

ঝিনাইদহে শতাধিক

মেহগনি গাছ কেটে

ফেলেছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২০ ফেব্রুয়ারি ॥ শৈলকুপায় এক কৃষকের শতাধিক মেহগনি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে শৈলকুপা উপজেলার মাধবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত অচিন্ত কুমার বিশ্বাস জানান, তিনি ৫ বছর আগে এক বিঘা জমিতে মেহগনি গাছের বাগান করেন। বৃহস্পতিবার রাতে কে বা সব গাছ কেটে ফেলে। শুক্রবার সকালে বাগানে গিয়ে তিনি হতাশ হয়ে পড়েন। তিনি আরও বলেন, কারও সঙ্গে তার শত্রুতা নেই। কি কারণে দুর্বৃত্তরা তার এত বড় ক্ষতি করল তা তিনি ধারণা করতে পারছেন না।

হবিগঞ্জে রেলওয়ে জমি নিয়ে সংঘর্ষ, আহত ৫০

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২০ ফেব্রুয়ারি ॥ রেলওয়ের জমি দখল সংক্রান্ত সৃষ্ট জটিলতাকে কেন্দ্র করে শুক্রবার সকালে হবিগঞ্জের দুই উপজেলাধীন দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সশস্ত্র সংর্ঘষে আহত হয়েছে ৫০ জন। গুরুতর আহত অনেককেই হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সদর হাসপাতালে ভর্তি জাকির ও লাল মিয়ার অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানায়, ফদ্রখোলা (ফরিদপুর) গ্রামের মৃত আকবর মিয়ার ছেলে সিরাজ মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী কালটুলা গ্রামের মৃত আব্দুস ছালামের ছেলে টেনু মিয়ার ওই সম্পত্তির কিছু দখলীয় জমি নিয়ে চরম বিরোধ চলছিল। আর এই বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে শুক্রবার সকালে উভয় পক্ষকে নিয়ে সালিশ বৈঠক শুরু হয়। কিন্তু এরই মধ্যে সকাল সাড়ে ৯টার দিকে দু’পক্ষের লোকজন তর্কবিতর্কে জড়িয়ে পড়লে শুরু হয় তুমুল সংঘর্ষ।

শুদ্ধ বাংলা লেখা প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২০ ফেব্রুয়ারি ॥ অমর একুশে ফেব্রুয়ারি স্মরণে উদীচী জেলা সংসদ শুক্রবার স্থানীয় শহীদ মিনারে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আলোচনায় অংশ নেন জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গনি রিজন ও জেলা সভাপতি উপাধ্যক্ষ জহুরুল কাইয়ুম। এর আগে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, শুদ্ধ বানানে বাংলা লেখা প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশ নেয়।

বিএসএফের দুঃখ প্রকাশ ডিমলায় কৃষকের বাড়িতে ভারতীয় দুর্বৃত্তদের হামলা, গরু লুট

স্টাফ রিপোর্টার,নীলফামারী ॥ ভারতীয় একদল দুর্বৃত্ত হামলা চালিয়েছে নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের তিস্তা নদীর ওপারে কিসামত ছাতনাইচর গ্রামে। বৃহস্পতিবার রাতের এ ঘটনায় হামলাকারীরা ওই চরের বাসিন্দা আবু তাহের (৫৫) ও তার পুত্র রফিকুুলকে (২৮) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাদের বাড়ির চারটি গরু ও মাল লুট করে নিয়ে গেছে। আহতদের প্রথমে ডিমলা হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তিস্তার বাংলাদেশ ও ভারত সীমান্তে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ায় শুক্রবার সেখানে উভয় দেশের সীমান্ত রক্ষী বিজিবি ও বিএসএফেরে মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ঘটনাটির জন্য দুঃখ প্রকাশ করে বিএসএফ।

লাইব্রেরি উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপালে নতুন লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে। রামপাল ইউপি কমপ্লেক্সে নতুন লাইব্রেরিটি এক হাজার বই নিয়ে যাত্রা শুরু করে। দুপুরে এটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন পুস্তীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইউএনও সারাবান তাহুরা, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এহসানুল করিম ও শেখ মনিরুজ্জামান রিপন প্রমুখ।

রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন ॥ মেডিক্যাল কলেজ ও প্রযুক্তি ভার্সিটির কার্যক্রম স্থগিত দাবি

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২০ ফেব্রুয়ারি ॥ পার্বত্য চট্টগ্রাম বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরোপিত ১১টি ধারার মাধ্যমে এই অঞ্চলকে একটি জেলখানায় পরিণত করা হয়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছে। পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটি। পার্বত্য চট্টগ্রামবাসীর প্রতি এই ধরনের বর্ণবাদ ও বৈষম্যমূলক এবং বিমাতাসুলভ আচরণ থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। একই সঙ্গে পার্বত্য চট্টগ্রামে মেডিক্যাল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্থগিত রাখার দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয় প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম সমস্যার সমাধানে আন্তরিক হলেও একটি স্বার্থান্বেষী মহল প্রধানমন্ত্রীর এই আন্তরিকতাকে বাস্তবে পরিণত হতে দিচ্ছে না। তারা চায় না এখানে শান্তি প্রতিষ্ঠা হোক।

দিনাজপুরে ইউপি ॥ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের তদন্ত শুরু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ পার্বতীপুর উপজেলার ৭নং মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমানের বিরুদ্ধে পরিষদের ৯ মেম্বারের আনীত অর্থ আত্মসাতের অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমানের বিরুদ্ধে ১২ জনের মধ্যে পরিষদের ৯ মেম্বার অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ লিখিতভাবে দিনাজপুরের স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক মোঃ হামিদুল ইসলামের কাছে পেশ করেন।

অভিযোগের প্রেক্ষিতে সোমবার থেকে তদন্ত শুরু করেছেন পার্বতীপুরের উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু ফাত্তাহ। সহকারী পরিচালক হামিদুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত করে জরুরী ভিত্তিতে লিখিত প্রতিবেদন দাখিলের জন্য পার্বতীপুরের ইউএনও রাহেনুল ইসলামকে চিঠি দেয়া হয়। ইউএনও রাহেনুল ইসলাম জানান, ৯ মেম্বারের অভিযোগের ব্যাপারে তদন্তের জন্য উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহকে দায়িত্ব দেয়া হয়েছে। আবু ফাত্তাহ সোমবার থেকে তদন্ত শুরু করেছেন বলে একটি সূত্র জানান।

নাইক্ষ্যংছড়িতে বিপুল অবৈধ কাঠ জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পার্বত্য নাইক্ষ্যংছড়িতে অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে। ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের জওয়ানরা শুক্রবার সকালে মৌছাঝিরি (হাজীর মাঠ) এলাকায় এ অভিযান চালায়।

নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল হাসান মোর্শেদ বলেন, কাঠ চোরের দল সীমান্ত এলাকা থেকে গোপনে কাঠগুলো কেটে অন্যত্র নিয়ে যাবার প্রস্তুতি নিচ্ছিল। বনজসম্পদ কাঠগুলো জব্দ করা গেলেও পালিয়ে গেছে কাঠচোর চক্রের সদস্যরা।

নিরীহ মানুষ হত্যা করে সরকার হটানো যাবে না ॥ ও. কাদের

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ ফেব্রুয়ারি ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, জনগণের ইচ্ছার বিরুদ্ধে সরকার টিকে থাকতে পারে না। জনগণ এ সরকারের বিরুদ্ধে আছে আন্দোলনকারীরা এ পর্যন্ত তা প্রমাণ করতে পারেনি। গত ৬ বছরেও তারা আন্দোলন গড়ে তোলতে পারেনি। আন্দোলনের নামে তারা এখন ককটেল, পেট্রোলবোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করছে। এটা কোন আন্দোলন নয়, এটা হচ্ছে সন্ত্রাস-সহিংসতা-নাশকতা।

মন্ত্রী শুক্রবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় রেলওয়ে ওভারপাস ও ফোর লেন প্রকল্প কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

ভৈরবে অপহৃত ছাত্র উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২০ ফেব্রুয়ারি ॥ অপহরণের দুইদিন পর ৯ম শ্রেণীর ছাত্র ৪০হাজার টাকা মুক্তিপণ আদায় করে জয়বাবুকে চুয়াডাঙ্গায় এক হাসপাতালে রেখে পালিয়েছে অপহরণকারীরা । ভৈরব উপজেলা ভৈরবপুর হাজি আসমত কলেজ সংলগ্ন সুভাষ চন্দ্র দাসের স্কুলপডুয়া ছেলে জয় বুধবার সকালবেলা বাড়ি থেকে বের হয় ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদদাতা, সুনামগঞ্জ, ২০ ফেব্রুয়ারি ॥ সুনামগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ শিশু একডেমি সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে ও শহরের শহীদ আবুল হেসেন মিলনায়তনে ১শ’ প্রতিযোগীর অংশ গ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। তিনটি গ্রুপে দুইটি বিভাগে অনুষ্ঠিত ১৮ জনকে পুরুস্কৃত করা হয়। সন্ধ্যা ৭ টায় বিজয়ীদের হতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

টিকেটসহ কালোবাজারি আটক

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২০ ফেব্রুয়ারি ॥ কালোবাজারে বিক্রির উদ্দেশে মজুদ রাখা আন্তঃনগর ট্রেনের বিপুল টিকেটসহ আব্দুল কাইয়ূম (৩৫) নামে এক হোতাকে আটক করেছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। এ সময় ওই ব্যক্তি ও তার স্বীকারোক্তি অনুযায়ী শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন স্টেশন ফ্ল্যাট ফর্মে অবস্থিত বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে পারাবত এক্সপ্রেসের ১২টি, উদয়ন এক্সপ্রেস ৮টি, উপবন এক্সপ্রেস ১৪টি, জয়ন্তিকা এক্সপ্রেস ৯টি, পাহাড়িকা এক্সপ্রেসের ৬টি, কালনী এক্সপ্রেসে ট্রেনের ১৪টি টিকেটসহ ২টি মোবাইল ও নগদ টাকা উদ্ধার করে পুলিশ। তবে অজ্ঞাত কারণে এসব দোকানের মালিক বা সেলসম্যান কাউকে আটক করেনি পুলিশ।

রায়পুরে হাসপাতালে ঢুকে মারপিট

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২০ ফেব্রুয়ারি ॥ লক্ষ্মীপুরের রায়পুরে শুক্রবার সকালে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে থানায় অভিযোগ করায় প্রতিপক্ষের লোকজন হাসপাতাল বেডে পিতা-পুত্রসহ তিনজনকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করেছে। আহতরা হলেন, আবুল কাসেম, মাহবুবুল আলম ও নুরে আলম। এ সময় অন্যান্য রোগীসহ হাসপাতালের ডাক্তার নার্স-আয়াদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।