১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্কাউট দিবস পালিত

জনকণ্ঠ ডেস্ক ॥ আলোকিত সমাজ গড়ি, এসো সবাই স্কাউট করি এই সেøাগান নিয়ে বিভিন্ন স্থানে রবিবার স্কাউট দিবস পালিত হয়েছে। স্কাউটের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েলের ১৫৭তম জন্মদিন উপলক্ষে রোভার স্কাউট, বয় স্কাউট ও কাব সদস্যরা র‌্যালি বের করে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

মাদারীপুর ॥ রবিবার সকালে ‘লেকেরপাড়-স্বাধীনতা অঙ্গন’ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা স্কাউট ভবনের সামনে শেষ হয়।

মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন স্কাউটের মাদারীপুর জেলা সম্পাদক হারুন-অর-রশীদ, যুগ্ম-সম্পাদক হাবিবুর রহমান চুন্নু, ক্লাব লিডার ইসমত আরা বেগম।

ঝালকাঠি ॥ সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের চত্বর থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর ঘুরে জেলা স্কাউট কার্যালয়ে শেষ হয়। ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ শাখাওয়াত হোসেন র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিতে অতিরিক্ত জেলা প্রশাসক জাফর আলম, জেলা স্কাউট সাধারণ সম্পাদক সুজিৎ কান্তি বসু, উপজেলা স্কাউট সভাপতি তোফাজ্জেল হোসেন ও সাধারণ সম্পাদকসহ জেলা ও উপজেলা পর্যায়ের স্কাউট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

নীলফামারী ॥ সৈয়দপুর উপজেলা শাখা স্কাউটস বর্ণাঢ্য র‌্যালি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করে। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার। বাংলাদেশ স্কাউটস সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মোঃ মুসা জঙ্গীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস সৈয়দপুর উপজেলার সম্পাদক ও সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম প্রমুখ।