২৩ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হত্যাকাণ্ডের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান অর্থনীতি সমিতির

স্টাফ রিপোর্টার ॥ ব্লগার ও লেখক প্রকৌশলী ড. অভিজিৎ রায়কে হত্যার প্রতিবাদে তীব্র নিন্দা ও দোষীদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ অর্থনীতি সমিতি। শনিবার সমিতির পক্ষ থেকে এক বিবৃতিতে এসব কথা জানান ড. জামালউদ্দিন আহমেদ। অভিজিৎ হত্যার ঘটনাকে বাংলাদেশ রাষ্ট্রকে দখলের লক্ষ্যে উগ্রধর্মীয় মৌলবাদ জঙ্গী তৎপরতার অংশ হিসেবে দেখছেন তারা।

বাংলাদেশ অর্থনীতি সমিতি আরও মনে করে, ড. অভিজিৎ রায়ের হত্যা, ব্লগার রাজীব হায়দার, অধ্যাপক মোহাম্মদ ইউনুস, অধ্যাপক তাহের, অধ্যাপক শফিউল, আলমসহ মুক্তচিন্তা ও বিবেকবান মানুষ হত্যার মহাপরিকল্পনার অংশ মাত্র।

প্রিয় মাতৃভূমির স্বাধীনতা রক্ষা ও অর্থনৈতিক এবং রাজনৈতিক মুক্তি প্রচেষ্টা নস্যাৎ করার ঘৃণ্য ষড়যন্ত্রমূলক তৎপরতার লিপ্ত জঙ্গীগোষ্ঠীর অর্থ ও অস্ত্র যোগানদাতা ব্যক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অবিলম্বে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানায় তারা। জঙ্গী সংশ্লিষ্ট আর্থিক ব্যবস্থা এবং তাদের অস্ত্রের উৎস অনুসন্ধানে একটি কার্যকর টাক্সসফোর্স গঠন করে এসব প্রতিষ্ঠানসমূহ শনাক্ত করা সম্ভব বলে বিশ্বাস করে অর্থনীতি সমিতি। এ বিষয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনাবাহী সকল রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানায় এই সমিতি।

উল্লেখ্য, ২৬ ফেব্রুয়ারি রাত ৯টায় ড. অভিজিৎ রায়কে টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ৩নং গেটে উগ্রগামী সাম্প্রদায়িক জঙ্গী গোষ্ঠী চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে। রাতে অমর একুশে গ্রন্থমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এই ঘটনা ঘটে।