২৬ আগস্ট ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আসামিদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ

  • অভিজিত হত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সাধারণ জনজীবনের সর্বস্তরের নিরাপত্তা ও অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নগরীতে মঙ্গলবার বেলা এগারোটার দিকে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দরা। অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখের সড়কে অনুষ্ঠিত সমাবেশে ফেডারেশনের জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক নবীন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয় দেওয়ান আব্দুর রশীদ। বক্তব্য রাখেন ছাত্র ফেডারেশনের জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ওবায়দুর রহমান প্রমুখ।

রাবি সংবাদদাতা জানান, মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল বের করে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। তবে এরপর এক সংক্ষিপ্ত সমাবেশ করতে গেলে নগরীর মতিহার জোনের সহকারী পুলিশ কমিশনার রকিবুল আলম খান তাদের বাধা দেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ^বিদ্যালয় টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ^বিদ্যালয়ের টুটিটাকি চত্বর থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাস ঘুরে এসে আবার সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে। এ সময় সহকারী কমিশনার রকিবুল আলমের নেতৃত্বে পুলিশের একটি দল তাদের বাধা দেয়। এ সময় রাবি ছাত্রফ্রান্টের অর্থ সম্পাদক তাসনোভা তাহরিন অন্তরা মোবাইলে ছবি তুলতে গেলে সহকারী কমিশনার আলম ক্ষিপ্ত হয়ে তার মোবাইল কেড়ে নিতে যান। তখন ছাত্রফেডারেশনের সভাপতি ফারুক ইমন ও ছাত্রফ্রন্টের সভাপতি সোহরাব হোসেনের সঙ্গে তার বাকবিত-া শুরু হয়। এক পর্যায়ে সহকারী কমিশনার আলম ফারুক ইমনকে একদিকে টেনে নিয়ে হুমকি দিয়ে বলেন, ‘মিছিল বন্ধ ও ছবি ডিলেট না করলে আটক করতে বাধ্য হব। পরে আপনাকে জটিল সমস্যায় পড়তে হবে।’

বাকবিত-ার এক পর্যায়ে সহকারী পুলিশ কমিশনার রকিবুল আলম খান বলেন, অভিজিৎকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রাম করা হয়েছে।