১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকাকে শান্তির নগরী করতে কাজ করছে ডিএমপি

  • ৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীকে নিরাপদ ও শান্তির নগরীতে পরিণত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইনে ডিএমপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আছাদুজ্জামান মিয়া জানান, ঢাকাকে নিরাপদ শহর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে ডিএমপি। রাতদিন অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে নগরবাসীর নিñিদ্র নিরাপত্তা দিতে পুলিশ সদস্যরা নিয়োজিত রয়েছেন। একই সঙ্গে যুগোপযোগী তথ্যপ্রযুক্তি ব্যবহার করে যাচ্ছে। পুলিশী বাহিনী বিশ্বমানে উন্নীত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, ২০১৪ সালে ডিএমপির বিভিন্ন থানায় মোট ১৯ হাজার ৪০৭টি মামলা হয়েছে। এর মধ্যে ৭৭ শতাংশ মামলারই চার্জশীট দাখিল করা হয়েছে। এছাড়া অভিযানে বিপুল পরিমাণ মাদক দ্রব্য, অপরাধী গ্রেফতার ও নাশকতামূলক কর্মকা-ের বিপুল পরিমাণ সরঞ্জাম জব্ধ করা হয়েছে। অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিচালক (আইজিপি) একেএম শহীদুল হক, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। সন্ধ্যায় ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা।