২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুগদায় যাত্রীবাহী বাসে অবরোধকারীদের আগুন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মুগদায় পোশাক শ্রমিকদের বহনকারী একটি বাস পুড়িয়ে দিয়েছে অবরোধ সমর্থকরা। যদিও কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার সকাল সাতটার দিকে মুগদা মেইন রোডের পাশের পেট্রোল পাম্প সংলগ্ন রাস্তায় ঘটনাটি ঘটে। বাসটি সিবেক্স গার্মেন্টস নামের একটি পোশাক কারখানার শ্রমিকদের কারখানায় নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছিল। এ সময় ১০ থেকে ১২ জন অবরোধ সমর্থক বাসে আগুন ধরিয়ে দেয়।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন খবরের সতত্যা নিশ্চিত করে জনকণ্ঠকে জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সকাল সোয়া সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বাসটির সিট, দরজা, জানালাসহ অন্যান্য সব কিছু পুড়ে গেছে। পেট্রোল ঢেলে বাসটিতে আগুন দেয়া হতে পারে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হয়নি। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি নিরাপত্তাজনিত কারণে সমাবেশ করার অনুমতি না পেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন। এরপর থেকেই সারাদেশে ককটেল ও পেট্রোলবোমা দিয়ে বাস, ট্রেন, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানে চোরাগোপ্তা হামলা ঘটনা ঘটছে। চোরাগোপ্তা হামলায় পেট্রোলবোমা আর ককটেলের শতাধিক নিরীহ মানুষের মৃত্যু হয়েছে। দেশের ক্ষতি হয়েছে হাজার হাজার কোটি টাকা। অন্তত আড়াইহাজার যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। চোরাগোপ্তা হামলায় আহত দেড়হাজারের বেশী মানুষের মধ্যে চিরতরে পঙ্গুত্ববরণ করতে হয়েছে অন্তত পাঁচ শতাধিক মানুষকে।

নির্বাচিত সংবাদ