২০ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘যাত্রা অচিনপুর’ এ্যালবামের প্রকাশনা

স্টাফ রিপোর্টার ॥ প্রকাশিত হলো কণ্ঠশিল্পী রুবেলের দ্বিতীয় একক অডিও এ্যালবাম ‘যাত্রা অচিনপুর’। এ উপলক্ষে শনিবার দুপুরে রাজধানীর এক রেস্টুরেন্টে লেজার ভিশন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ঢাকা এফএম রেডিওর জেনারেল ম্যানেজার আনিসুজ্জামান, লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম, সঙ্গীত পরিচালক অভিজিৎ জিতু, গীতিকার ইশতিয়াক আহমেদ প্রমুখ।

এ্যালবামে রুবেলের সঙ্গে সহ-শিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন কোণাল ও শশী। ইশতিয়াক আহমেদের কথায় এ্যালবামের গানে সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার, বেলাল খান, সুমন কল্যাণ, তানভীর তারেক, লুৎফর হাসান ও অভিজিৎ জিতু। এতে মোট ১০টি গান রয়েছে। গানগুলো হলো- হয়না সাহস, সেই উনিশেই, ভালবাসার সুর, যাত্রা অচিনপুর ও এক মুঠো নীল। মেলোডি ও রোমান্টিক ধাঁচের গানগুলো সবধরনের শ্রোতাদের ভাল লাগবে বলে আশা করেন রুবেল।

নজরুল নাট্যোৎসবে রাবির ‘শিল্পী’

রাবি সংবাদদাতা ॥ বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের আয়োজনে ‘কাজী নজরুল ইসলাম নাট্যোৎসব-১৫’ তে অংশগ্রহণ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগ। শিল্পকলার পরীক্ষণ থিয়েটার হলে অনুষ্ঠিতব্য উৎসবে আজ রবিবার রাবি নাট্যকলা বিভাগ মঞ্চস্থ করবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নাটক ‘শিল্পী’।

নাটকটি নির্দেশনা দিয়েছেন বিভাগীয় শিক্ষক আরিফ হায়দার, সহকারী নির্দেশক তারিক জোবায়েত। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে জিরনজিৎ ঘোষ, শারমিন আকতার ও প্রিয়াঙ্কা সাহা। আলোক পরিকল্পনায়, আশরাফুল হক, অর্ঘ্য। সেট পরিকল্পনায় তারকনাথ দাস, মাহিন্দ্র নাথ রায়। আবহ সঙ্গীত পরিকল্পনায় ইমরুল আসাদ, শাহাদাৎ সেতু, মিষ্টি এবং পোশাক পরিকল্পনায়, তোশিবা, জুঁই। সার্বিক সহযোগিতায় ছিলেন মেহেদী হাসান, আলমগীর, হীরা খাতুন। এরা সবাই নাট্যকলা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।

নাটকের নির্দেশক আরিফ হায়দার বলেন, কাজী নজরুল ইসলামের শিল্পী নাটকটি নির্দেশনা ও পরিকল্পনা সহজ-সরলভাবে করার চেষ্টা করেছি। নাট্যকার তার সংলাপে যে আবেদন তৈরি করে রেখেছেন শুধুমাত্র সেটুকুই পাত্র-পাত্রীর মাধ্যমে অভিনয় শৈলী দিয়ে নাট্যনির্মাণে প্রচেষ্টা মাত্র।

নির্বাচিত সংবাদ