২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংলাপ না হলে যুদ্ধ হওয়ার আশঙ্কা বি. চৌধুরীর

স্টাফ রিপোর্টার ॥ বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডাঃ এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী আবারও অন্তবর্তীকালীন নির্বাচনের দাবি জানিয়ে সরকারকে আলোচনায় বসার আহবান জানিয়েছেন। তিনি বলেন, সংলাপ না হলে সঙ্কট থেকেই যাবে। পরবর্তীতে যুদ্ধ হওয়ারও আশঙ্কা ব্যক্ত করেন তিনি। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন আয়োজিত ‘স্বাধীন সাংবাদিকতা, বিপন্ন মানবতা, গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, পৃথিবীতে সকল রাজনৈতিক সমস্যা আলোচনা ও সংলাপের মাধ্যমে সমাধান হয়েছে। কিন্তু বর্তমান সরকার সংলাপ চায় না। আমরা এখন সমস্যার প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছেছি। এই প্রেক্ষাপটে সংলাপের কোন বিকল্প নেই।

তিনি বলেন, গণতন্ত্রকে সজীব রাখতে হলে সবাইকে ত্যাগ স্বীকার করতে হবে। এই সরকার যদি দায়িত্বশীল হতো তাহলে বর্তমানে এই রাজনৈতিক সমস্যার সৃষ্টি হতো না। এখন যদি সরকার আলোচনার মাধ্যমে নতুন একটি নির্বাচনের তারিখ ঘোষণা করে তাহলে দেশের এই রাজনৈতিক সমস্যা সমাধান হয়ে যাবে।

আয়োজক সংগঠনের সভাপতি কামাল উদ্দিন আহমেদ এ সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, কবি আব্দুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।