২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রায় ৯ বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রবিবার সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা যায়, সর্বশেষ ২০০৬ সালে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে, ২০১১ সাল থেকে ২০১৪ পর্যন্ত ৩ দফা চাঁদপুর পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণার পরও আইনী জটিলতার কারণে তখন নির্বাচন হয়নি। সর্বশেষ চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত চতুর্থবারের নির্বাচনী তফসিল ঘোষণা করে।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১২৩ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে দু’জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯৪ জন এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ২৭ জন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সর্বশেষ মেয়র ও চাঁদপুর শহর আওয়ামী লীগের সভাপতি মো. নাছির উদ্দিন আহম্মদ (মোবাইল) এবং বিএনপির বহিষ্কৃত নেতা পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া (পানির জগ)।

চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে মোট ভোটার ১ লাখ ১ হাজার ১২২ জন। এর মধ্যে পুরুষ ৫১ হাজার ৩৪০ ও নারী ভোটার ৪৯ হাজার ৭৮২ জন। ১৫টি ওয়ার্ডের জন্য মোট ভোটকেন্দ্র ৪৯টি আর ভোট কক্ষ (বুথ) মোট ৩৪৫টি।