২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিয়ারসনের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল

পিয়ারসনের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী আগস্টে চীনের বেজিংয়ে অনুষ্ঠিত হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপস আসর। সে আসরের জন্য বৃহস্পতিবার ট্র্যাক এ্যান্ড ফিল্ডের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। হার্ডলসে বিশ্বচ্যাম্পিয়ন স্যালি পিয়ারসন আছেন দলের নেতৃত্বে। এছাড়াও কিম মিকল এবং জ্যারেড ট্যালেন্ট ২৬ জনের দলে অন্যতম দুটি নাম। এ তিনজনই দুই বছর আগে মস্কো চ্যাম্পিয়নশিপসে পদক জিতেছিলেন। এবার অস্ট্রেলিয়ার প্রত্যাশা এ তিন অভিজ্ঞ সাফল্য ধরে রাখবেন।

জাপানে কয়েকদিন পরেই অস্ট্রেলিয়ার ট্র্যাক এ্যান্ড ফিল্ড দলের অনুশীলন শুরু হবে। ওকাইয়ামায় যাওয়ার আগেই দল চূড়ান্ত করল এ্যাথলেটিক্স অস্ট্রেলিয়া। তবে এখনও মহিলা ও পুরুষ বিভাগের ম্যারাথনের জন্য কারও নাম ঘোষণা করেনি তারা। নির্বাচকরা আগামী মাসেই লাইনআপ চূড়ান্ত করবে ১০,০০০ মিটার ও ৫০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতার জন্য। ২০১৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপসে সবমিলিয়ে ৪৬ জনের অস্ট্রেলিয়া দল তিনটি পদক জিতেছিল। এর মধ্যে ছিল দুটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ। এ বিষয়ে এ্যাথলেটিক্স অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে চেয়ারম্যান ডিওন রাসেল বলেন, ‘সম্ভাব্য সেরা প্রতিযোগীদের নিয়েই দল গড়া ছিল এ্যাথলেট নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে বড় চিন্তা। বেজিংয়ে যাতে করে আমরা সেরা প্রতিনিধিদের নিয়ে অংশগ্রহণ করতে পারি। দলের ১৩ এ্যাথলেটই জাতীয় চ্যাম্পিয়ন হিসেবে সুযোগ পেয়েছেন অন্তত একটি করে আইএএএফ পর্যায়ের যোগ্য হিসেবে। অস্ট্রেলিয়ার দলটিকে আরও আছেন কমনওয়েলথ চ্যাম্পিয়ন হাইজাম্পে ইলিনর প্যাটারসন, পোল ভল্টে এলানা বয়েড, ডিসকাস থ্রোতে ড্যানি স্যামুয়েলস এবং ১০০ মিটারে জাতীয় রেকর্ডধারী মেলিসা ব্রিন এবং ৮০০ মিটারে এ্যালেক্স রো। সম্প্রতিই সমাপ্য জাতীয় চ্যাম্পিয়নশিপস থেকে আরও যোগ হবেন কয়েকজন। এর মধ্যে আছেন কমনওয়েলথ গেমসের ফাইনালিস্ট ৮০০ মিটারে জেফ রিজলি, আইএএএফ বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপসে ১১০ মিটার হার্ডলসে পদকজয়ী নিকোলাস হফ এবং যুব অলিম্পিক গেমসের হাইজাম্পে পদকজয়ী ব্র্যান্ডন স্টার্ক।

এছাড়াও পুরুষ দলে আছেন হাইজাম্পে জোয়েল ব্যাডেন, ডিসকাসে জুলিয়ান রুক, জ্যাভেলিনে হামিশ পিকক, ২০ কিমি. হাঁটায় ডেন বার্ড-স্মিথ ও ৫০ কিমি. হাঁটায় ক্রিস এরিকসন। মহিলাদের দলে ২০০ মিটারে এলা নেলসন, ৫ হাজার মিটারে ইলোইস ওয়েলিংস, ১০০ মিটার হার্ডলসে মাইকেল জেনেকি, ৪০০ মিটার হার্ডলসে লরেন ওয়েলস, ৩ হাজার মিটার স্টিপলচেসে মেডেলিন হেইনার, ভিক্টোরিয়া মিচেল, পোল ভল্টে নিনা কেনেডি, লংজাম্পে ব্রুক স্ট্র্যাটন এবং জ্যাভেলিনে ক্যাথরিন মিচেল ও কেলসি-লি রবার্টস। উল্লেখ্য, আগামী ২২ থেকে ৩০ আগস্ট বেজিংয়ে এবার বসবে বিশ্ব আসরের প্রতিযোগিতা।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া