২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাউন্সিলর পদে ১৩ সম্ভাব্য প্রার্থীর মনোনয়নপত্র জমা নিয়ে বাছাই করুন

  • হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটি করপোরেশনে কাউন্সিলর পদে ১৩ সম্ভাব্য প্রার্থীর মনোনয়নপত্র জমা নিয়ে যাচাই-বাছাই করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি ফারাহ মাহাবুব ও কাজী মোঃ ইজারুল হক আকন্দের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। এই ১৩ জন ২৯ মার্চ নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ হয়ে আদালতে এসেছিলেন। আর তাদের মনোনয়নপত্র গ্রহণ করে বাছাইয়ের কাজটি বৃহস্পতিবারই করতে বলেছে আদালত, কেননা এদিনই তফসিল অনুযায়ী বাছাইয়ের সময় শেষ হচ্ছে। আবেদনকারী ছয়জনের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মনজিল মোরশেদ। বাকি সাতজনের পক্ষে ছিলেন এ্যাডভোকেট সাইদুর রহমান। রাষ্ট্রপক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল আমাতুল করীম ও নির্বাচন কমিশনের আইনজীবী তৌহিদুল ইসলাম শুনানিতে ছিলেন।

মনজিল মোরশেদ জানান, ‘নির্ধারিত সময়ে উপস্থিত থাকার পরও’ আবেদনকারীদের মনোনয়নপত্র গ্রহণ না করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল দিয়েছে হাইকোর্ট। স্থানীয় সরকার সচিব, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, ঢাকা উত্তর ও দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা, ঢাকার জেলা প্রশাসকসহ বিবাদীদের চার সপ্তাহের মধ্যে-এর জবাব দিতে হবে। ১৩ আবেদনকারীর মধ্যে মাহমুদা বেগম, শাহনাজ হাবিব, নার্গিস বেগম, মাহবুব ফয়েজ, সেতু রহমান, আলেয়া খাতুন উত্তরের কাউন্সিলর পদে ভোটে লড়তে চেয়েছিলেন। আর দক্ষিণের প্রার্থী হতে আবেদন করেছিলেন মাহফুজা রিনা, মল্লিকা জামান, হাসনা বেগম, মতিউর রহমান মতি, লোকমান হোসেন, একেএম নুরুজ্জামান ও সোহরাব হোসেন।

মেয়র পদে উত্তরে রতন ও দক্ষিণে ফিরোজাকে সমর্থন দেবে সিপিবি-বাসদ

স্টাফ রিপোর্টার ॥ সিটি নির্বাচনে মেয়র পদে ঢাকা উত্তরে আব্দুল্লাহ আল কাফী রতন ও দক্ষিণে বজলুর রশীদ ফিরোজকে সমর্থন দেবে সিপিবি ও বাসদ। বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনের প্রগতি সম্মেলনকক্ষে যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স।

নির্বাচিত সংবাদ