১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক সংস্কার ও জলাবদ্ধতা দূর করতে ১৫ দিন সময়

  • মগবাজার-মৌচাক

স্টাফ রিপোর্টার ॥ মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণ কাজের কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়া ওই এলাকার সড়কগুলোর সংস্কার ও জলাবদ্ধতা দূর করতে সংশ্লিষ্টদের ১৫ দিন সময় বেঁধে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সচিবালয়ে এক জরুরী বৈঠকে তিনি সংশ্লিষ্টদের বলেন, আমি আপনাদের ১৫ দিন সময় দিলাম। ঠিক ১৫ দিন পর আগামী ২২ এপ্রিল আমি যাব। এর মধ্যে দুর্ভোগ সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হবে। উল্লেখ্য, মঙ্গলবার ফ্লাইওভারের কারণে জনদুর্ভোগ দেখতে মগবাজার এলাকা মন্ত্রীর পরিদর্শন করার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত এই কর্মসূচী পরিবর্তন করা হয়।

ফ্লাইওভার প্রকল্পের পরিচালক প্রকৌশলী নাজমুল আলমকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, মগবাজার-মালিবাগ-মৌচাক-শান্তিনগর এলাকায় দুর্ভোগ এখন কঠিন ও ভয়াবহ। একেবারেই অসহনীয়। যানজট যেন না হয় সে ব্যবস্থা আপনি করবেন। ১৫ দিনের মধ্যে ওই এলাকার রাস্তাঘাট সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে বলে মন্ত্রীকে আশ্বাস দেন প্রকল্প পরিচালক।

সভায় উপস্থিত প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তাদের কাদের বলেন, আপনাদের ফ্যামিলি যখন ওই এলাকা দিয়ে যাতায়াত কওে, খারাপ লাগে না? ভোগান্তি চোখে পড়ে না? ফ্লাইওভার নির্মাণের দায়িত্বে যারা আছেন, তাদের কাজে ‘সমন্বয়ের অভাবেই’ এ অবস্থার সৃষ্টি হচ্ছে বলে ওবায়দুল কাদের মনে করেন। কর্মকর্তাদের তিনি প্রশ্ন করেন, বৃষ্টি তো প্রতিদিনই হয়, তাই বলে কি দুর্ভোগ কমবে না?