২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যাপক প্রবৃদ্ধির জন্য শেখ হাসিনার প্রশংসা করলেন ডাচ রানী

নেদারল্যান্ডসের রানী মাক্সিমা ব্যাপক প্রবৃদ্ধি অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকর পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন। ওয়াশিংটনে শুক্রবার আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান কার্যালয়ে নেদারল্যান্ডসের রানী বাংলাদেশ ব্যাংকের গবর্নর ড. আতিউর রহমানের সঙ্গে এক বৈঠকে ব্যাপক প্রবৃদ্ধির জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রচেষ্টার প্রশংসা করেন। এ সময় রানী গত সেপ্টেম্বরে শেখ হাসিনার সঙ্গে তাঁর বৈঠকের কথা উল্লেখ করেন। খবর বাসস’র।

বাংলাদেশ ব্যাংকের গবর্নর আইএমএফ-বিশ্ব ব্যাংকের চলতি বছরের বসন্তকালীন বৈঠকে যোগ দিতে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বলে ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। দ্বিপাক্ষিক এই বৈঠকে বাংলাদেশ সফরের জন্য শেখ হাসিনার আমন্ত্রণের কথা উল্লেখ করে রানী বলেন, তিনি আর্থিক অন্তর্ভুক্তিমূলক খাতে কিছু উদ্ভাবন দেখতে আগামী বছরের প্রথম দিকে ঢাকা সফরে আসবেন।

আর্থিক অন্তর্ভুক্তিমূলক বিষয়ে জাতিসংঘ মহাসচিবের বিশেষ উপদেষ্টা রানী মাক্সিমা মোবাইল আর্থিক সেবা চালুর পাশাপাশি নারীর ক্ষমতায়ন, কৃষি উন্নয়ন এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নের মতো অন্তর্ভুক্তিমূলক কর্মকা-ে বাংলাদেশ ব্যাংকের ভূমিকার প্রশংসা করেন।

ড. আতিউর আর্থিক অন্তর্ভুক্তিমূলক কর্মকা-ের বিকাশে রানীর ভূমিকার প্রশংসা করে তাঁর সঙ্গে বাংলাদেশের কিছু আকর্ষণীয় দ্ষ্টৃান্তের তথ্য বিনিময় করেন।