১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশীদের সতর্ক থাকতে বলা হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী নাগরিকদের সাবধানে থাকতে বলা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাংলাদেশীদের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখারও নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া সেখানের বাংলাদেশী নাগরিকদের সহায়তার জন্য একটি হেলপ লাইন চালু করেছে সরকার। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দক্ষিণ আফ্রিকায় অভিবাসীবিরোধী সহিংসতার প্রেক্ষিতে প্রিটোরিয়ার বাংলাদেশ দূতাবাস সেখানের বাংলাদেশী নাগরিকদের সাবধানে থাকার জন্য অনুরোধ জানিয়েছে। একই সঙ্গে দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলেছে। সেখানের ক্ষতিগ্রস্ত বাংলাদেশী নাগরিকদের সার্বিক সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ দূতাবাস প্রস্তুত রয়েছে। তবে সহিংস ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত কোন বাংলাদেশী নিহত হননি।

বাংলাদেশসহ অন্য দেশের কূটনৈতিক মিশনগুলো দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্র মন্ত্রণালয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিজ নিজ দেশের নাগরিকদের নিরাপত্তা বিধান ও সহিংসতা বন্ধের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছে। এছাড়া জরুরী প্রয়োজনে প্রিটোরিয়ার বাংলাদেশ দূতাবাসে যোগাযোগের জন্য হটলাইন চালু করা হয়েছে। এই হটলাইনের নাম্বার টেলিফোন: ০০২৭- ০১২৩৪৩২১০৫-৭। মোবাইল: ০০২৭- ১২- ০৭৪৪৮৭১০৫৭, ০০২৭- ১২- ০৮৪৩২৬২৮২৮। জরুরী প্রয়োজনে এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

নির্বাচিত সংবাদ