২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন সচিবসহ ৭ কর্মকর্তাকে নোটিস

স্টাফ রিপোর্টার ॥ খাদ্যে ফরমালিন পরীক্ষায় সঠিক যন্ত্র সংগ্রহে হাইকোর্টের নির্দেশ ‘অমান্য’ করায় তিন সচিবসহ সাত কর্মকর্তাকে নোটিস দেয়া হয়েছে। সুপ্রীমকোর্টের আইনজীবী মনজিল মোরশেদ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরমালিন পরীক্ষায় সঠিক যন্ত্র সংগ্রহে হাইকোর্টের নির্দেশের বিষয়ে সাত দিনের মধ্যে ব্যবস্থা নিতে ব্যর্থ হলে স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও খাদ্য সচিব, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) -এর চেয়ারম্যান, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটের (বিএসটিআই) মহাপরিচালক, ভোক্তা অধিকার অধিদফতরের মহাপরিচালক এবং জাতীয় খাদ্য নিরাপত্তা ল্যাবরেটরির পরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে। ২০১৪ সালের ২৪ নবেম্বর বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ সাত দিনের মধ্যে ফরমালিন মাপার সঠিক যন্ত্র নির্বাচন করার জন্য বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ এবং সংগ্রহের ব্যবস্থা করতে নির্দেশ দেন।

আদেশে বলা হয়, সরকার দুই মাসের মধ্যে সঠিক যন্ত্র সংগ্রহের পর এ কমিটি যন্ত্র নির্বাচন করবে। কমিটিতে বিসিএসআইআর, বিএসটিআই, এনএফএসএল, ভোক্তা অধিকার অধিদফতর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান বিভাগের প্রতিনিধিরা থাকবেন।