২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সালমান খানের জামিন বহাল

অনলাইন ডেস্ক॥ গাড়ি চাপা দিয়ে মানুষ হত্যা মামলায় বলিউড সুপারস্টার সালমান খানের জামিন বহাল রেখেছেন মুম্বাই হাইকোর্ট। মামলায় নিম্ন আদালত তাকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন।

শুক্রবার বাংলাদেশ সময় পৌনে ১২টার দিকে মুম্বাই হাইকোর্টে তার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনের শুনানি শুরু হয়। তবে সালমান খান আদালতে উপস্থিত ছিলেন না। তিনি তার বান্দ্রার বাসায় অবস্থান করছিলেন।

বিচারক জানিয়েছেন, এই মামলায় সালমানকে সেশনস কোর্টে আত্মসমর্পণ করে জামিন নিতে হবে। তবে হাইকোর্টে মামলা চলাকালীন জামিনে মুক্ত থাকবেন তিনি।

এদিকে আগামীকাল শনিবার থেকে আদলতে গরমের ছুটি শুরু হচ্ছে। তাই এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ৭ জুন।

এর আগে এই মামলায় গত বুধবার সালমান খানকে ৫ বছরের কারাদণ্ড দেয় মুম্বাইয়ের একটি আদালত। এক যুগেরও বেশি সময় পর বুধবারই ওই আদালত সালমান খানকে দোষী সাব্যস্ত করে।

বুধবারই মুম্বাই হাইকোর্টে জামিনের আবেদন জানান সালমনের আইনজীবী। হাইকোর্ট সালমানের দুদিনের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে।

গতকাল বৃহস্পতিবার অন্তর্বর্তীকালীন জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন রাজ ঠাকরের নেতৃত্বাধীন মহানির্বাণ সেনা।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ভারতের মুম্বাইয়ে সালমানের গাড়ি ফুটপাতে কয়েকজন ঘুমন্ত মানুষের ওপর উঠে গেলে একজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও চারজন।

সালমানের বিরুদ্ধে অভিযোগ, মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়েই দুর্ঘটনাটি ঘটে। তবে সালমানের দাবি ছিল, দুর্ঘটনার সময় তিনি গাড়ি চালাচ্ছিলেন না।