২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিভজী, অসীম ও কায়সার কামালের জামিন হাইকোর্টে

স্টাফ রিপোর্টার॥ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও ব্যারিস্টার কায়সার কামালের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

হরতাল অবরোধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা দুই মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেলেন বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম।

অপরদিকে নাশকতা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পুলিশের দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকেও ৪ সপ্তাহের অন্তবর্তিকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। রিজভী এখন কারাগারে আটক রয়েছেন। বিএনপির আইনজীবী ব্যরিস্টার কায়সার কামালের বিরুদ্ধে গাড়ি পোড়ানোর এক মামলায় জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে নেত্রকোনা জেলার দূর্গাপুর থানায় পুলিশ মামলা দায়ের করেন।

তাদের পক্ষে করা পৃথক জামিন আবেদনের ওপর শুনানি করে রবিবার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জমান এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে তাদের পক্ষে শুনানি করেন সুপ্রীমকোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, আসাদুজ্জামান ও জহুরুল ইসলাম সুমন। অপরদিকে এ আবেদনের বিরেধীতা করেন ডেপুটি এযাটর্নি জেনারেল ফজলুর রহমান খান(এফ আর খান)।