২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানিকমিয়া এ্যাভিনিউতে ৩১ মে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে আগামী ৩১ মে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। স্বদেশ প্রত্যাবর্তন (১৭ মে) এবং ভারতের সঙ্গে দীর্ঘদিনের অমীমাংসিত স্থলসীমা চুক্তি বাস্তবায়নে অসামান্য অবদান রাখায় তাঁকে এ সংবর্ধনা দেয়া হচ্ছে। রাজধানীর মানিকমিয়া এ্যাভিনিউতে দেয়া হবে এই নাগরিক সংবর্ধনা। দেশের সকল শ্রেণী-পেশার বিশিষ্ট নাগরিকরা প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেবেন।

মঙ্গলবার সন্ধ্যায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথসভায় নাগরিক সংবর্ধনার বিষয়ে আলোচনা হয়। দলীয়ভাবে এ সংবর্ধনাকে সফল করতে সর্বাত্মক সহযোগিতা করারও সিদ্ধান্ত হয়। আজ বুধবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সকল শ্রেণী-পেশার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে সংবর্ধনার করণীয় বিষয় ঠিক করা হবে।

মঙ্গলবারের যৌথসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। যৌথসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যগণ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ডাঃ দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ক্যাপ্টেন (অব) এবি তাজুল ইসলাম, মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দি, ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

জানা গেছে, আগামী ১৭ মে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মধ্য দিয়ে পালনের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। ইতোমধ্যে ৭ দিনব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচী সফল করতে যৌথসভায় উপস্থিত সকলের সহযোগিতা কামনা করা হয়।

আগামী ১৬ মে বিকেল ৩টায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে আলোচনা সভার মধ্য দিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচী শুরু হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। এছাড়া ১৭ মে সূর্যোদয়ের ক্ষণে সারা দেশের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় রাজধানীর ধানম-ির ৩২ নম্বর বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দসহ সাধারণ মানুষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে। আগামী ১৮, ১৯, ২০ ও ২১ মে দলের সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠন নানা কর্মসূচী পালন করবে। এছাড়া ২২ মে রাজধানীতে গণমিছিল বের করবে।