১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুন্দরবনে ডুবে যাওয়া কার্গো দশ দিন পর উদ্ধার শুরু

  • সার অপসারণ শেষ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনের ভোলা নদীর মরাভোলার চরে ডুবে যাওয়া সারবাহী কার্গো এমভি জাভালে নূরের উদ্ধার কাজ আট দিন পর বুধবার শুরু হয়েছে। কার্গোটিকে ওই এলাকা থেকে সরিয়ে নিতে সাত থেকে ১০ দিন সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বন বিভাগ স্থানীয় শ্রমিকদের নিয়ে কার্গোতে থাকা পটাশিয়াম সার তোলার কাজ শেষ করেছে। গত আট দিনে তারা কার্গোর পাঁচ শ’ মেট্রিক টন সারের মধ্যে সাত মেট্রিক টন অপসারণ করে।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) কামাল উদ্দিন আহমেদ জানান, কার্গোটি সরিয়ে নিতে দুটি টাগ বোট সেখানে পৌঁছেছে। তারা তলা ফেটে যাওয়া কার্গোটিতে ওয়েল্ডিংয়ের কাজ করেছে। এরপর এটিকে চালিয়ে নিয়ে যাওয়া হবে। আর তা সম্ভব না হলে আরও দুটি বড় কার্গো এনে চরে আটকে থাকা ওই কার্গো সরিয়ে নেয়ার ব্যবস্থা করা হবে। সাত থেকে দশদিন সময় লাগবে বলে মালিকপক্ষ জানিয়েছে।

তিনি আরও বলেন, গত ৫ মে এমভি জাবালে নূর নামের কার্গোটি ডুবে যাওয়ার পর স্থানীয় কিছু শ্রমিক নিয়োগ করে সার অপসারণের কাজ শুরু করা হয়। একসঙ্গে দুটি ড্রেজিং মেশিন দিয়ে চেষ্টা করা হলেও তা কোন কাজে আসেনি।

ডিজিটাল মেলা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১৩ মে ॥ বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ বাস্তবায়ন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং সকলস্তরের তথ্যপ্রযুক্তির ব্যবহার সম্প্রসারণের লক্ষ্যে ফেনীতে বুধবার সকাল থেকে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। ফেনী খায়রুল আনোয়ার পেয়ারু জিমনেশিয়ামে তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ।

কৃষক প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৩ মে ॥ ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের মধ্যভাষানচর আলোর দিশারী সমবায় সমিতি অফিসে বুধবার দুপুরে ধান চাষ (আমন উফশী) উৎপাদন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ফরিদপুর এডিপি, ওয়াল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফরিদপুর এডিপি ম্যানেজার রাখাল সুবাস গমেজ। বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ এস এম বেলালুর রহমান, এডিপি ফরিদপুরের কৃষি কর্মকর্তা বাবলুর রহমান, সাংবাদিক কে এম রুবেল, কৃষক নজরুল ইসলাম, রেজাউল সেখ, কৃষাণী সুমি বেগম প্রমুখ।

সিরাজগঞ্জে মানব পাচারকারী দলের এক সদস্য আটক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের বেলকুচি থানার দৌলতপুর বাজার থেকে এক মানব পাচারকারী দলের সদস্যকে আটক করেছে পুলিশ। বুধবার সকালে বেলকুচি থানার পুলিশ অভিযান চালিয়ে উপজেলার দৌলতপুর বাজার থেকে তাকে আটক করে। আটককৃত মানব পাচারকারী দলের সদস্য কালু গাজী (৩০) দৌলতপুর গ্রামের আকব্বর আলীর ছেলে।

নির্বাচিত সংবাদ