২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদারীপুরে ভাইয়ের হাতে ভাই খুন

  • অটোরিক্সা চালক কলেজ ছাত্রী ও নববধূর লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ মাদারীপুরে ছোট ভাইয়ের হাতে খুন হয়েছে মানসিক ভারসাম্যহীন বড় ভাই। এছাড়া নাটোরে অটোরিক্সা চালক ও কলেজছাত্রী এবং টাঙ্গাইলের কালিহাতিতে নববধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

মাদারীপুর ॥ মাদারীপুর শহরের লঞ্চঘাট এলাকায় ছোট দুই ভাইয়ের হাতে বড় ভাই খুন হয়েছে। সোমবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, লঞ্চঘাট এলাকার জাহাঙ্গীর উকিলের ছেলে জাব্বির হোসেন মঈন (৩২) এক সময় জেলা শহরে ভাল ফুটবল খেলোয়াড় ছিলেন। নিহত মঈন দীর্ঘদিন ধরে নেশাগ্রস্ত ছিল এবং এক পর্যায়ে সে মানসিকভাবে প্রায় ভারসাম্যহীন হয়ে পড়ে। বেশ কয়েক বছর ধরে পরিবারের সদস্যদের মারধর ও গালিগালাজসহ বিভিন্ন সময় খারাপ আচরণ করত। সোমবার রাতে ছোট দুই ভাই তাকে নিবৃত্ত করার চেষ্টা করে। কিন্তু তাতেও সে ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে পরিবারের সদস্যদের আঘাত করতে উদ্যত হয়। এ সময় ছোট ভাই মনির ও মিঠু প্রতিরোধ করলে মঈন ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়। প্রথমে তাকে মাদারীপুর সদর হাসপাতাল ও পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।

নাটোর ॥ সিংড়ায় সোহাগ হোসেন (১৮) নামে এক অটোরিক্সা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার ১নম্বর সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া-কাচুটিয়া গ্রামের মাঝামাঝি একটি মাঠ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। নিহত সোহাগ একই উপজেলার দুলশী গ্রামের সিদ্দিক কারিগরের ছেলে।

পুলিশ জানায়, সোমবার সকালে সোহাগ অটোরিক্সা নিয়ে বের হয়ে আর বাড়ি ফেরেনি। মঙ্গলবার সকালে বোয়ালিয়া-কাচুটিয়া গ্রামের মাঝামাঝি একটি মাঠে তার মৃতদেহ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশে খবর দেয়।

এদিকে বড়াইগ্রাম উপজেলার নগর ইউনিয়নের ধানাইদহ গ্রাম থেকে মঙ্গলবার কাকলী খাতুন (২১) নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। কাকলী ওই গ্রামের মৃত করম আলীর মেয়ে এবং বনপাড়া শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা অনার্স কলেজের ডিগ্রী তৃতীয় বর্ষের ছাত্রী।

টাঙ্গাইল ॥ কালিহাতী উপজেলার হাসরা এলাকায় আঁখি আক্তার (২২) নামে এক নববধূ গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। কিন্তু নিহতের পরিবার আঁখিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করছে। ওই নববধূ সংযুক্ত আরব আমিরাত প্রবাসী আব্দুর রশীদের স্ত্রী। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ৯ মাস পূর্বে কালিহাতী উপজেলার হাসরা এলাকার হাসান আলীর ছেলে আব্দুর রশীদের সাথে ভুঞাপুর উপজেলার গোবিন্দাসী এলাকার আনোয়ার হোসেনের মেয়ে আঁখি আক্তারের বিয়ে হয়।

নিহত নববধূর শ্বশুর বিভিন্ন সময় যৌতুকের জন্য মেয়ের বাবাকে চাপ দিয়ে আসছিল। পরে মঙ্গলবার ভোরে আঁখি ঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। এদিকে নিহত নববধূর বাবা আনোয়ার হোসেন অভিযোগ করেন যৌতুক না দেয়াতেই এ শ্বাসরোধ করে হত্যাকা- ঘটানো হয়েছে।

এই মাত্রা পাওয়া