১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি ভিসিসহ ১০ বিশিষ্টজনকে আনসারুল্লাহ হত্যার হুমকি

ঢাকা বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম ও গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকারসহ দশ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে আল কায়েদা-আনসারুল্লাহ বাংলা টিম-১৩।

বুধবার বিকেলে ডাকযোগে পাঠানো একটি ইংরেজী চিঠিতে এ হত্যার হুমকি দেয়া হয়। চিঠির বিষয়ে নিশ্চিত করেছেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক অসীম সরকার।

আনসারুল্লাহ বাংলা টিম-১৩ গ্রুপের পাঠানো চিঠিতে লেখা রয়েছে, ‘মাস্ট উইল প্রিপেয়ার ফর ডেড।’ এই বাক্যটির নিচে ক্রমিক নম্বর দিয়ে লেখা রয়েছে বিশিষ্ট ১০ব্যক্তির নাম। নামের তালিকায় এক নম্বরে রয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম। তাঁর নামের পাশে লেখা রয়েছে এ্যান্টি ইসলাম এ্যাডভাইজার। দুই নম্বরে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তাঁর নামের পাশে লেখা রয়েছে আই. দুসমুন. ভিসি। পর্যায়ক্রমে রয়েছেন তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ডাঃ ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই.এনিমি.ডিইউ), বিকাশ সাহা (আই.দুসমুন), ইকবালুর রহিম (আই. দুসমুন), পলান সুতার (এ্যান্টি বাংলাদেশ.র.এ্যাডভাইজার) ও সর্বশেষে রয়েছেন অধ্যাপক জাফর ইকবাল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বিষয়টি নিয়ে গোয়েন্দা সংস্থাকে গুরুত্বসহকারে দেখতে হবে। কারা এ ধরনের কাজ করছে খুঁজে বের করতে হবে। মামলা করা হয়েছে।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার বলেন, বিষয়টি খুবই আশঙ্কার। চিঠি পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে জিডি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন, শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে। আমাদের পক্ষ থেকে খুব সতর্কতা অবলম্বন করা হবে।