১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রকৌশলীর দুর্নীতির বিরুদ্ধে গোপালগঞ্জে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২১ মে ॥ গোপালগঞ্জ এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ শরীফ মুনির হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। তার এসব দুর্নীতির ফিরিস্তি তুলে ধরে এবং তাকে অপসারণের দাবিতে বৃহস্পতিবার সকালে স্থানীয় প্রেসক্লাবের সম্মুখে ঠিকাদারী কাজে সংশ্লিষ্ট বিভিন্ন লোকজন প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা ওই উপ-সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে ধরেন এবং তার অপসারণ দাবি করেন। এসময় সেখানে মেসার্স শরীফ এ্যান্ড সন্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর মনিরুজ্জামান শরীফ এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ শরীফ মুনির হোসেনের বিরুদ্ধে অন্তত ১০টি সুনির্দিষ্ট লিখিত অভিযোগ সাংবাদিকদের কাছে পেশ করেন। পরে সেখান থেকে তারা বিক্ষোভ-মিছিল করে শহরের বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে এবং এলজিইডি কার্যালয়ে গিয়ে মিছিল শেষ করে। এ বিষয়ে গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী অরুণ কুমার চৌধুরী জানিয়েছেন, বিষয়টি তদন্তের জন্য এলজিইডি’র ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শেখ মোহাঃ নুরুল ইসলামকে প্রধান করে এক সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। ইতোমধ্যে তিনি তদন্ত শুরু করেছেন। অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নাটোরে বড়াইগ্রামে দুই বাড়িতে ডাকাতি

সংবাদদাতা, নাটোর, ২১ মে ॥ বড়াইগ্রামে একই গ্রামের ডাকাতদল দুই বাড়ির লোকজনদের বেঁধে রেখে মারধর করে নগদ ১ লাখ ৩০ হাজার টাকা এবং স্বর্ণালঙ্কারসহ দামী জিনিসপত্র লুট করে নিয়ে যায়। বুধবার গভীর রাতে উপজেলার চৌগাছি গ্রামের রেজাউল ও খাদেমের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে।

গ্রামবাসী ও ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, বুধবার গভীর রাতে ১০-১২ জনের একদল ডাকাত চৌগাছি গ্রামের কমর উদ্দিনের ছেলে রেজাউলের বাড়িতে হানা দেয়। তারা দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ির লোকজনদের জিম্মি করে এবং রেজাউল ও তার স্ত্রীকে মারধর করে বেঁধে রেখে বাড়িতে থাকা নগদ ১ লাখ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নেয়। পরে ইউনুসের বাড়ির ঘরের দরজা বাহির থেকে শিকল তুলে বন্ধ করে পার্শ্ববর্তী ইউনুসের ছেলে খাদেমের বাড়িতে হানা দেয় ডাকাত দল।

সিলেটে ৪০ লাখ টাকার মাল লুট

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, বৃহস্পতিবার ভোরে দক্ষিণ সুরমার মোমিনখলায় সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর আশিক আহমদের বাসায় ডাকাতি হয়েছে। ডাকাতরা নগদ টাকা, মার্কিন ডলার ও স্বর্ণালঙ্কারসহ প্রায় ৪০ লাখ টাকার মালামাল লুট করেছে। আশিক জানান, ভোরে ১০-১২ ডাকাত প্রথমে তার ভাই আরিফ আহমদ সুয়েজের ঘরে ঢুকে। তারা সুয়েজ ও তার স্ত্রীকে জিম্মি করে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে।

চট্টগ্রামে বসতঘরে আগুন ॥ গুরুতর দগ্ধ ৩

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্ণফুলী থানার মাতবরহাট এলাকায় বসতঘরে ভয়াবহ অগ্নিকা-ে ৩ জন গুরুতর দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। জানা গেছে, ভোররাতে জনৈক জয়নাল আবেদিনের বসতঘরে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত তা ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নেভায়। কিন্তু ভয়াবহ এ আগুনে গুরুতর দগ্ধ হন ৩ জন। তারা হলেন জয়নাল আবেদিন (২৫), আকতার হোসেন (২৬) ও আল আমিন ওরফে মিলন।

আদমদীঘিতে বিদ্যুতের তারে জড়িয়ে মাদ্রাসা শিক্ষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২১ মে ॥ মুরগি খামারে অবৈধভাবে সংযোগ নেয়া বিদ্যুতের তারে জড়িয়ে আনিসুর রহমান (৫৭) নামের এক মাদ্রাসা শিক্ষকের মৃত্যুর ঘটনা ঘটছে। মৃত ব্যক্তি বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দুগ্রাম ইউনিয়নের কড়ই আশরাফুননেছা আলিম মাদ্রাসার কারিয়ানা(আরবী) শিক্ষক।

ঘটনার পর থেকে পলাতক রয়েছে ওই খামার মালিক রুহুল আমিন। এ দিকে অস্বাভাবিক মৃত্যু হলেও পুলিশ লাশের ময়নাতদন্ত না করেই দাফনের নির্দেশ দিয়েছে। এ ক্ষেত্রে পুলিশ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং একশ্রেণীর সাংবাদিক ম্যানেজ করতে বিপুল পরিমাণ আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই গণঅভিযোগের সত্যতা জানার জন্য যোগাযোগ করলেও রুহুল আমিন পলাতক থাকায় সম্ভব হয়নি।

নির্বাচিত সংবাদ