২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানবতাবিরোধী অপরাধ : মহেশখালীতে আরও একজন গ্রেফতার

অনলাইন রির্পোটার ॥ মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় কক্সবাজারের মহেশখালী উপজেলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আরও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম বাদশা মিয়া মেম্বার। শুক্রবার ভোররাত সাড়ে ৩টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন মৌলভী নুরুল ইসলাম, জিন্নাত আলী ও সমান গণি।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) দিদারুল ফেরদৌস জানান, বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মহেশখালীর ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পরোয়ানা জারির পরপর তাদের গ্রফতারে অভিযানে নামে পুলিশ। বৃহস্পতিবার দিনগত গভীর রাতে উপজেলার হোয়ানক ইউনিয়ন থেকে বাদশা মিয়া মেম্বারকে গ্রেফতার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে তিনজনকে গ্রেফতার করা হয়। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ চলাকালে অগ্নিসংযোগ, হত্যা, নির্যাতনসহ নানা অভিযোগ রয়েছে। তারা যুদ্ধকালীন মহেশখালী উপজেলা শান্তি কমিটির সভাপতি মৌলভী জাকারিয়ার ও সাধারণ সম্পাদক কারাবন্দি সাবেক সংসদ সদস্য রশিদ মিয়ার সহযোগী ছিলেন।