২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরগুনায় ২০ হাজার মানুষ ভোগান্তিতে

নিজস্ব সংবাদদাতা, বরগুনা,২৪ মে ॥ জেলার আমতলী ও তালতলী উপজেলার আরপাঙ্গাসিয়া ও পচাকোড়ালিয়া ইউনিয়নের যোগাযোগের সংযোগ ব্রিজটির বেহাল দশা। ঝুঁকিপূর্ণ এ ব্রিজটি পার হতে প্রতিদিন চরম ভোগান্তি পোহাচ্ছে দুই ইউনিয়নের প্রায় বিশ হাজার মানুষ। ব্রিজের কাছেই পচাকোড়ালিয়া বাজার, ইউনিয়ন ভূমি অফিস, মসজিদ, মাদ্রাসা ছাড়াও রয়েছে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পর্যায়ের ন’টি শিক্ষা প্রতিষ্ঠান। সরেজমিনে দেখা গেছে, ব্রিজটির সিøপারগুলো ভেঙ্গে গেছে। পুরুষরা কোনমতে পার হতে পারলেও নারী, শিশু ও বৃদ্ধদের পক্ষে ব্রিজ পার হওয়া সম্ভব নয়। তাছাড়া দৈনন্দিন প্রয়োজনীয় পণ্য বহন করা যাচ্ছে না। ব্রিজটি দীর্ঘদিনে সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। দিনের পর দিন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ধরনা দিয়েও কোন প্রতিকার পায়নি তারা।

পচাকোড়ালিয়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান নজির হোসেন কালু পাটোয়ারী জানান, জেলা পরিষদ থেকে ওই ব্রিজটি দু’বার সংস্কার করা হয়েছিল। তবে ধারণক্ষমতার চেয়ে বেশি মানুষ চলাচলের কারণে আবার ভেঙ্গে গেছে।

বরগুনার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল ইসলাম বলেন, লোকসংখ্যা বেড়ে যাওয়ায় ব্রিজটির ব্যস্ততা বেড়েছে। ধারণক্ষমতার চেয়ে বেশি লোক হওয়ায় সেতুটি দ্রুত ভেঙ্গে গেছে। তিনি সেতুটি পরিদর্শন করে জেলা পরিষদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন।

নির্বাচিত সংবাদ