২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রলীগ নেতৃত্ব ট্রাফিক জ্যামে আটকা ॥ ও. কাদের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিয়মিত সম্মেলন না হওয়ায় ছাত্রলীগের নেতৃত্ব ট্রাফিক জ্যামে আটকে গেছে। এটা শেখ হাসিনার ডিজিটাল ছাত্রলীগ নয়। এমন ছাত্রলীগ আমরা চাই না। শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। এদিন বেলা ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এন এস আলম। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ সভাপতি ও নবনির্বাচিত কাউন্সিলর আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুর হায়দার রোটন, সাংসদ এ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের বিরুদ্ধে অনেক অভিযোগ আসে। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনের কোনো নেতাকর্মীর বিরুদ্ধে এমন অভিযোগ ওঠা খুবই দুঃখজনক। ছাত্রলীগ আজ যে চরিত্র নিয়ে আছে তা পাল্টাতে হবে। বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠনের কোন নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ থাকতে পারে না। বঙ্গবন্ধু সম্পর্কে তথ্য জানলে, তার আদর্শকে জানলে রাজনীতি শেখার জন্য আর কারও কাছে যাওয়ার দরকার পড়ে না। তাঁর লেখা অসমাপ্ত আত্মজীবনী বইটিতেই রাজনীতির সকল শিক্ষা রয়েছে। আমি জানি অধিকাংশ ছাত্রলীগ নেতাকর্মীই বইটি পড়েনি, সংগ্রহ করেনি।

তিনি আরও বলেন, রাস্তার পাশে নেতাদের ছবি সংবলিত পোস্টার আর বিলবোর্ডে শহর ঢেকে যাচ্ছে, আকাশ ঢাকা পড়ছে। রঙিন পোস্টার করে নেতা হওয়া যায় না। নেতা হতে গেলে মানুষের হৃদয়ে নাম লেখাতে হয়। কীভাবে সৎ, যোগ্য নেতা হতে হয়, তা বঙ্গবন্ধুর পরিবারের কাছ থেকে শিক্ষা নিতে হবে।

নির্বাচিত সংবাদ