২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিধ্বস্ত নেপালের জন্য সহযোগিতা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ভূমিকম্পে বিধ্বস্ত নেপালের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংগৃহীত ৪৩ হাজার ৪শ’ টাকা বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূতের হাতে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকালে নেপাল দূতাবাসের কার্যালয়ে নেপালের রাষ্ট্রদূতের হাতে নগদ অর্থ হস্তান্তর করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সভাপতি মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ছাত্র আরিফ জোবায়েদ, সদস্য ও ৭১ এর চেতনার সভাপতি সাহেদুজ্জামান সবুজ, লোকপ্রশাসন বিভাগের ছাত্র অভিষেক রায়।

আইন বিষয়ক সেমিনার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষা আইন বিষয়ক এক সেমিনার সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। ডিআরআরএ’র সাতক্ষীরা জেলা ম্যানেজার জিএম আনজের হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেনÑ মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সিরাজুল ইসলাম, আবুল হোসেন প্রমুখ।

স্বাধীনতাস্তম্ভ নির্মাণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মুক্তিযোদ্ধাদের স্মরণে বাগেরহাটের বারাকপুর বাজারে স্বাধীনতাস্তম্ভ নির্মিত হচ্ছে। বুধবার জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু এ স্তম্ভের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেনÑ ইউএনও এএফএম এহতেশামুল হক, মাহফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান পারভীন আহমেদ, চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, ইলিয়াস আলী, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, বাজার কমিটির সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

অনলাইনে গোপালগঞ্জ ভূমি অফিস

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩ জুন ॥ ভূমি ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করার লক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানার, মডেম ও সিম সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সর্বপ্রথম গোপালগঞ্জ জেলার মধ্যদিয়ে দেশব্যাপী নেয়া এ কর্মসূচীর বাস্তবায়ন শুরু হলো। এ কার্যক্রমের ফলে উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসগুলোর মধ্যে আইটি-নেটওয়াকিংয়ের মাধ্যমে জনগণ ‘ওয়ানস্টপ সার্ভিস’ পাবে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ভূমি সংস্কার বোর্ড ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।