২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি আজ কলুষিত দুর্নীতিগ্রস্ত রুগ্ন ॥ লে. জে. মাহবুব

স্টাফ রিপোর্টার ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাক্ষাত অবশ্যই হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান। সেই সঙ্গে তিনি বলেন, মোদির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাত না হলে দেশের জনগণ তা মেনে নেবে না। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রমিক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ৩ বার দেশের প্রধানমন্ত্রী ছিলেন। তাই আশা করি দেশের মানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটানোর স্বার্থেই মোদির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাত হবে।

নরেন্দ্র মোদির ভারত সফরকে স্বাগত জানিয়ে মাহবুবুর রহমান বলেন, দেশের মানুষের কাছে বহুল প্রত্যাশিত এ সফর। আশা করি, মোদির এ সফরের মধ্য দিয়ে তিস্তা চুক্তি, ছিটমহলসহ ভারতের সঙ্গে বাংলাদেশের সব সমস্যা সমাধান হবে। দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতে মোদি অঙ্গীকার করে যাবেন।

বিএনপি জিয়াউর রহমানকে নির্বাসিত করেছে মন্তব্য করে মাহবুবুর রহমান বলেন, বিএনপি এখন জিয়ার আদর্শ চর্চা করে না। জিয়াউর রহমানের আদর্শ থেকে বিএনপি আজ হাজার হাজার মাইল দূরে সরে গেছে। তাই বিএনপি আজ দুর্নীতিগ্রস্ত, কলুষিত ও রুগ্ন। তিনি বলেন, জিয়াউর রহমানের বিএনপি ছিল দুর্নীতিমুক্ত। এখন বিএনপিতে স্বজনপ্রীতি হয়। এগুলো থেকে মুক্ত হতে পারলেই বিএনপি আবারও ফিনিক্স পাখির মতো উড়ে বেড়াবে। অনেকেই বলাবলি করছেন বিএনপি পথ হারিয়েছে। যদি তাই হয় তবে পথ খুঁজে নিতে হবে। তবে যারা বিএনপি নিয়ে হতাশ আমি বলব আসলে তারা বিএনপি করেন না। বিএনপি জাতীয়তাবাদী শক্তির দল। তাই তার বিনাশ সম্ভব নয়। মনীষীরা বলে গেছেন জাতীয়তাবাদী দর্শন ধারণ করলে সেই জাতির বিনাশ হয় না।

বিএনপির যুগ্ম মহাসচিব শাহজাহান হাসপাতালে ॥ উচ্চরক্তচাপ জনিত কারণে বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে জানা গেছে।