২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাদুঘর একটি জীবন্ত প্রতিষ্ঠান ॥ নূর

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর-এমপি বলেছেন, জাদুঘর একটি জীবন্ত প্রতিষ্ঠান, যা মানুষকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। আমাদের দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য অটুট রাখার জন্য বরিশালে বিভাগীয় জাদুঘরের দ্বার উন্মোচিত হলো।

সোমবার সকালে বরিশাল বিভাগীয় জাদুঘর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আগামী প্রজন্মকে জাদুঘরমুখী হতে হবে। এখান থেকে শিক্ষা গ্রহণ করতে হবে। একটি দেশে সন্ত্রাসবাদ দূর করতে সংস্কৃতির কোন বিকল্প নেই। মন্ত্রী আরও বলেন, সব ধর্মই মানুষকে সভ্য হতে শেখায়। কিন্তু সেই ধর্মকে ব্যবহার করে একটি পক্ষ দেশে অপশক্তি চালিয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাংলার প্রত্যেক জনগণকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রতœতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক শিরিন আখতারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও সাংস্কৃতিক বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জেবুন্নেছা আফরোজ, বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ গাউস, মেট্রোপালিটন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধুরী, জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম প্রমুখ। ফলক উন্মোচনের মধ্য দিয়ে বরিশাল পুরানো কালেক্টরেট ভবনের বিভাগীয় জাদুঘরের উদ্বোধন করেন।