১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মালয়েশিয়ার সঙ্গে ইলেকট্রনিক মানি অর্ডার চুক্তি সই

মালয়েশিয়া ডাক প্রশাসন ও বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে ইলেকট্রনিক পদ্ধতিতে মানি অর্ডার প্রেরণের চুক্তি সই হয়েছে। এর আওতায় মালয়েশিয়া থেকে অত্যন্ত স্বল্প খরচে এবং দ্রুত বাংলাদেশে টাকা পাঠানো যাবে। চুক্তিটি এ মাসের ১ তারিখ থেকে কার্যকর হয়েছে। মাত্র ৮ মালয়েশীয় রিংগিতে যে কোন পরিমাণ টাকা পাঠানো যাবে। টাকা পাঠানোর সময় প্রেরক মালয়েশীয় পোস্ট অফিস থেকে একটি গোপনীয় পিন নম্বর পাবেন। অবস্থানকারী মানি অর্ডারের প্রাপককে উক্ত পিন নম্বরটি জানিয়ে দেবেন। ২/৩ মিনিটের মধ্যে মালয়েশিয়া ডাক বিভাগের সার্ভার থেকে বাংলাদেশে ডাক বিভাগের সার্ভারে ওই মানি অর্ডার এসে যাবে। বাংলাদেশ ডাক বিভাগের সার্ভার থেকে প্রাপককে তার মোবাইল ফোনে একটি মেসেজ প্রেরণ করা হবে। মেসেজে একটি গোপনীয় পিন নম্বর দেয়া থাকবে। প্রেরকের কাছ থেকে প্রাপ্ত পিন এবং বাংলাদেশ ডাক বিভাগ থেকে প্রাপ্ত পিন নিয়ে ভ্রাপক নিকটবর্তী পোস্ট অফিসে যোগাযোগ করলে উভয় পিনের সত্যতা যাচাই করে পোস্টমাস্টার প্রাপকের টাকা পরিশোধ করবেন। প্রাপ্ককে তার ছবি সংবলিত পরিচয়পত্র/ন্যাশনাল আইডি কার্ড সঙ্গে আনতে হবে। -বিজ্ঞপ্তি

গ্রাহকসেবা বাড়াতে কল সেন্টার চালু করল বিটিসিএল

টেলিফোন ও ইন্টারনেটের সেবা গ্রাহকের আরও কাছ পৌঁছাতে ২৪ ঘণ্টা ৭ দিনব্যাপী সিস্টেম এ্যান্ড সার্ভিস ইমপ্রুভমেন্ট (ঝঝষ ) সেল ও কল সেন্টার সার্ভিস ‘১৬৪০২’ নম্বর চালু করেছে বিটিসিএল। গ্রাহকগণকে টেলিফোন ও ইন্টারনেট (নতুন সংযোগ, স্থানান্তর, ত্রুটি নিরসন ইত্যাদি) সংক্রান্ত যে কোন ত্রুটির বিষয়ে বিটিসিএলের সিস্টেম এ্যান্ড সার্ভিস ইমপ্রুভমেন্ট সেলের টেলিফোন নম্বর ৯৩২০০০০, ৯৩২০১১১, ৯৩২০২২২ ও ৯৩২০৩৩৩ তে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

গ্রাহকবৃন্দের সুবিধার্থে টেলিফোনের বিল িি.িনঃপষ.মড়া.নফ ওয়েব ঠিকানায় দেয়া আছে। গ্রাহক বিল পরিশোধের তথ্য এই ওয়েবসাইটে জানতে পারেন। গ্রাহক সময়মতো বিল না পেলে ০১৫৫২৩৬৩৪৪৩ নম্বরে অভিযোগ জানাতে পারবেন। এসব ব্যবস্থাপনার পরও যদি গ্রাহকের অভিযোগের সুরাহা না হয় তাহলে বিটিসিএলের কেন্দ্রীয় কার্যালয়ের ’৯৩২০১৬৬’ নম্বরে অফিস চলাকালীন অভিযোগ জানাতে পারবেন।-বিজ্ঞপ্তি।

নির্বাচিত সংবাদ