২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনপুরায় ট্রলার ডুবির ঘটনায় আরও এক শিশুর লাশ উদ্ধার

  • তদন্ত কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১২ জুন ॥ জেলার মনপুরায় ট্রলার ডুবির ঘটনার এক দিন পর শুক্রবার বিকেলে কাটার খাল এলাকা থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম জান্নাত (৯)। এ নিয়ে ২ দিনে সরকারী হিসেবে ৭ জনের লাশ উদ্ধার করা হলো। তবে স্থানীয়দের মতে, এ ঘটনায় নিহতের সংখ্যা ৯ জন।

মনপুরা থানার ওসি হানিফ সকদার জানান, যে এলাকায় ট্রলারটি ডুবেছিলো সেই স্থানে শুক্রবার বিকেলে এক শিশুর লাশ ভেসে উঠলে স্থানীয় লোকজন উদ্ধার করে।

পরে নিখোঁজদের স্বজনরা লাশ শনাক্ত করে। এদিকে স্থানীয় সূত্র জানায়, মনপুরার দক্ষিণ সাকুচিয়া গ্রামের মোঃ ফিরোজের মেয়ে জান্নাত। সে বৃহস্পতিবার কলাতলি চর থেকে ট্রলারযোগে রামনেওয়াজ কাটার খাল ফিরছিলো। পথে ট্রলার ডুবিতে সে নিখোঁজ হয়। মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ হোসেন খান জানিয়েছেন, সন্ধ্যা হয়ে যাওয়ায় রাতে উদ্ধার অভিযান সম্ভব নয়। তবে শনিবার সকাল থেকে আবার উদ্ধার অভিযান চলবে।

এদিকে, ট্রলারডুবির ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ভোলা জেলা প্রশাসন। পাশাপাশি বৃহস্পতিবার মেঘনা নদী থেকে উদ্ধার হওয়া ছয়জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করে প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে বলে বিডি নিউজের এক খবরে বলা হয়েছে।