২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানব পাচার প্রতিরোধে সমন্বিত উদ্যোগের তাগিদ

স্টাফ রিপোর্টার ॥

বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে মানবপাচার প্রতিরোধ করতে স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও আইন মন্ত্রণালয়ের সমন্বয় এবং সমন্বিত পদক্ষেপ প্রয়োজন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারমান বিচারপতি মো. মমতাজ উদ্দীন। তিনি বলেন, শুধু সমন্বয় হলেই চলবে না, আমাদের সচেতন হওয়ারও প্রয়োজন। তবে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সমঝোতাও করতে হবে। প্রয়োজনে কিছু বিষয় ছাড় দিতে হলে সেই ছাড়ও দেওয়া দরকার। এছাড়া আন্তর্জাতিক আদালতের শরণাপন্ন হওয়ার সুযোগ রয়েছে বলেও জানান তিনি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘মুক্তিযুদ্ধের চেতনায় মানবপাচার প্রতিরোধে আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সংগঠনের সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি মনোরঞ্জন ঘোষাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমুখ

রোহিঙ্গা প্রসঙ্গে মমতাজ উদ্দীন বলেন, যারা বাংলাদেশে প্রবেশ করছে তারা কিন্তু আমাদের জন্য বিপদজনক। কেননা একটি চক্র আছে যারা আমাদের দেশকে অস্থিতিশীল করতে চায়।